ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পোল্যান্ডে পাঠানোর নামে প্রতারণা, মূলহোতা গ্রেফতার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
পোল্যান্ডে পাঠানোর নামে প্রতারণা, মূলহোতা গ্রেফতার 

ঢাকা: পোল্যান্ডে পাঠানোর নামে লাখ লাখ টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের মূলহোতা মো. সাইফুল ইসলাম পরাগকে (২৯) রাজধানী থেকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

সাইফুল ইসলাম পরাগ দিনাজপুরের বিরামপুর থানার পূর্বপাড়া এলাকার মো. শহীদুল ইসলামের ছেলে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে র‍্যাব-৩ এর অধিনায়ক (সিও) লেফট্যানেন্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি জানান, রোববার রাতে রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।  

র‍্যাব-৩ এর অধিনায়ক জানান, গ্রেফতার আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কৃতকর্মের বিষয়টি স্বীকার করেছেন। তিনি নিজেকে অঙ্গীকার বিডি নামে একটির অফিসের ডিরেক্টর হিসেবে পরিচয় দেন। বিভিন্ন সময় নিজেকে বিভিন্ন অফিসের বড় কর্মকর্তা বলেও পরিচয় দেন। তিনি পোল্যান্ডসহ বিভিন্ন রাষ্ট্রে পাঠানোর কথা বলে এলাকার নিরীহ লোকজনের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিয়ে প্রতারণা করে আসছিলেন।

তিনি জানান, বন্ধুকে সঙ্গে নিয়ে পরাগ বিভিন্ন জনের কাছ থেকে প্রায় ২০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। সেই টাকা দিয়ে তারা দুজনই পোল্যান্ডে পাড়ি জমানোর বন্দোবস্ত করেন। ইতোমধ্যে তার অপরাপর সহযোগী পোল্যান্ডে চলে গেছেন। কিন্তু তার ভিসা পেতে দেরি হচ্ছিল। এর মধ্যেই র‍্যাবের হাতে গ্রেফতার হন তিনি।

গ্রেফতার আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।  
        
বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।