ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক আহসান উল্লাহর জানাজা অনুষ্ঠিত 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক আহসান উল্লাহর জানাজা অনুষ্ঠিত 

ঢাকা: জ্যৈষ্ঠ সাংবাদিক আহসান উল্লাহর নামাজে জানাজা জাতীয় প্রেসক্লাবের অনুষ্ঠিত হয়েছে।  

সোমবার (৬ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে এই জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, মঞ্জুরুল আহসান বুলবুল, যুগন্তরের সম্পাদক সাইফুল ইসলাম-সহ আরও অনেকে শ্রদ্ধা নিবেদন করেন।  

জানার নামাজের আগে সংক্ষিপ্ত বক্তব্যে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, তিনি প্রেসক্লাব  অন্তপ্রাণ ছিলেন। প্রতিদিন প্রেসক্লাবে আসতেন। তিনি খুব হাসিখুশি ছিলেন, সবার সঙ্গে মিশতেন এবং নিরহংকারী একজন মানুষ ছিলেন। কিছুদিন আগে তিনি প্রেসক্লাবের আড্ডায় বলছিলেন, ‘আমি একটি অনুষ্ঠান করব। আমার সাংবাদিকার ৬০ বছর শেষ করলাম। ’ আমরা বলছিলাম যে, হ্যাঁ আমরাও আপনার সাংবাদিকতার এ বছরগুলো উদযাপন করব একটি অনুষ্ঠানের মাধ্যমে। সেটি আমরা করতে পারলাম না। আজকে তাকে আমরা শেষ বিদায় জানাতে এসেছি।  

ফরিদা ইয়াসমিন বলেন, সাংবাদিক আহসান উল্লাহ বাংলার বাণীতে ছিলেন শেখ ফজলুল হক মনির সঙ্গে। তারপর তিনি ইত্তেফাকে ছিলেন। তিনি ১০ বছর ভারত বিচিত্রার সম্পাদক ছিলেন। সর্বশেষ তিনি দৈনিক জনতার হিসেবে বিদায় নিচ্ছেন। তার একটি বর্ণাঢ্য ক্যারিয়ার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের, আমার বিভাগের বড় ভাই। সে হিসাবে তার সঙ্গে আমার এক অন্যরকম সম্পর্ক ছিল বড় সুলভ। আমার সঙ্গে দেখা না হলেও আমার রুমে যেতেন।  

জাতীয় সাধারণ সম্পাদক শ্যামল দত্ত বলেন, তিনি সব সময় প্রেসক্লাবকে কিভাবে ভালো কিছু দেয়া যায় কি করা যায় সে চিন্তা করতেন। তিনি সবসময় হাশিখুশি থাকতেন।  

উল্লেখ্য, মৃত্যুকালে আহসান উল্লাহর বয়স হয়েছিল ৮১ বছর। তিনি দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। ৬১ বছর ধরে সাংবাদিকতা পেশায় যুক্ত থাকা আহসান উল্লাহ দীর্ঘ সময় ধরে সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন দৈনিক জনতার।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
ইএসএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।