ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

ঢাকা: ছয় বছরের শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আশরাফুর রহমান উজ্জলকে (৪০) গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৪)।

বুধবার (৮ ফেব্রুয়ারি) রাতে মিরপুরের শেওড়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, ভিকটিম তার মা-বাবার সঙ্গে মিরপুরের মনিপুর এলাকায় বসবাস করত। সে স্থানীয় একটি স্কুলে দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল।

২০১৯ সালের ৭ মে সকালে ভিকটিমের মা-বাবা কাজে বের হয় ও ভিকটিম স্কুলে যায়। স্কুল থেকে বাসায় আসলে পাশের রুমের ভাড়াটিয়া আসামি আশরাফুর রহমান উজ্জল ভিকটিমকে প্রলোভন দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। পরে ভিকটিমের মা মিরপুর মডেল থানায় ধর্ষণ মামলা করেন।

সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত আসামির বিরুদ্ধে যাবজ্জীবন সাজা ও এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেন। মামলা হওয়ার পর  আসামিকে গ্রেফতার করা হয়। আসামি আড়াই বছর কারাবাস থেকে জামিনে বের হোন। এরপর থেকে তিনি পলাতক ছিলেন।

র‍্যাব-৪ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আবদুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৬ বছরের শিশু ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি উজ্জলকে গ্রেফতার করা হয়েছে। আসামি ওই ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

তিনি আরও জানান, আসামি উজ্জল গত ২ বছর ধরে ছদ্মবেশ ধারণ করে গাজীপুর, উত্তরা, টঙ্গী, বাড্ডা, রামপুরাসহ পুরান ঢাকার বিভিন্নস্থানে পলাতক ছিলেন। তাকে থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
এমএমআই/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।