ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

চিটাগুড়, ফিটকিরি-ফ্লেভারের তৈরি মধু সরবরাহ হতো বিভিন্ন জেলায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
চিটাগুড়, ফিটকিরি-ফ্লেভারের তৈরি মধু সরবরাহ হতো বিভিন্ন জেলায়

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগরে অভিযান চালিয়ে ৩৮২ কেজি ভেজাল মধু ও মধু তৈরির উপকরণ জব্দ করা হয়েছে। এসময় ভেজাল মধু তৈরির কারিগর জিন্দাগীর কাগুজীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে শ্যামনগরের মুন্সিগঞ্জ ইউনিয়নের ছোটভেটখালী গ্রামে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথভাবে এ অভিযান চালায়।

অভিযানে নেতৃত্ব দেন জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. মোখলেসুর রহমান ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. নাজমুল হাসান।

জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. মোখলেসুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জিন্দাগীর কাগুজীর বাড়িতে অভিযান চালানো হয়। এসময় তিনি বাড়িতে না থাকলেও তার স্ত্রীর স্বীকারোক্তি মোতাবেক সেখান থেকে ৩৮২ কেজি ভেজাল মধু, ৪২ কেজি চিটাগুড় ও দেড় কেজি কালোজিরা জব্দ করা হয়। তার স্ত্রী স্বীকার করেছেন তারা চিটাগুড়ের সঙ্গে ফিটকিরি ও ফ্লেভারসহ বিভিন্ন রাসায়নিকের মিশ্রণ ঘটিয়ে মধু বানিয়ে তা রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতেন।

মোখলেসুর রহমান আরও জানান, অভিযানে ভেজাল মধু তৈরির প্রমাণ পাওয়ার পর সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযুক্ত ব্যক্তিকে ২৫ হাজার টাকা জরিমানা করেন। জব্দকৃত ভেজাল মধুসহ বিভিন্ন সরঞ্জাম জনসম্মুখে ধ্বংস করা হয়।  

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।