ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

মৃত্যুর পর ঢামেকে টিকিট কেটে নেওয়া হলো ভবঘুরেকে 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
মৃত্যুর পর ঢামেকে টিকিট কেটে নেওয়া হলো ভবঘুরেকে 

ঢাকা: ঢাকা মেডিকেল হাসপাতালের (ঢামেক) জরুরি বিভাগের টিকিট কাউন্টারের পেছনে গাছতলায় পড়েছিল অজ্ঞাত এক ব্যক্তির মরদেহ।

পরে সেই ব্যক্তিকে মৃত ঘোষণা করতে ট্রলিতে উঠিয়ে নিয়ম অনুযায়ী একটি টিকিট কেটে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান ওয়ার্ড মাস্টার জিল্লুর রহমান।

 কর্তব্যরত চিকিৎসক ওই ব্যক্তির পরীক্ষা করে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল ৩টা ১০ মিনিটে মৃত ঘোষণা করেন।

হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসা অনেকের অভিযোগ, জীবিত থাকা অবস্থায় ওই ব্যক্তির কোনো খোঁজখবর কেউ নেয়নি। এখন মৃত্যুর পর টিকিট পেয়েছেন ঠিকই, কিন্তু তা চিকিৎসাসেবার জন্য নয়, মৃত্যু নিশ্চিতের জন্য।  

এ ঘটনার বিষয়ে ওয়ার্ড মাস্টার জিল্লুর রহমান বলেন, হাসপাতালে বাইরে অনেক ভাসমান ব্যক্তি ঘুরাফেরা করেন। তারা রাতে হাসপাতাল চত্বরের মূল ভবনের পাশে ঘুমিয়ে থাকেন। আনসার সদস্যরা তাদের দেখলে বের করে দেয়। ধারণা করা হচ্ছে ঘুমন্ত অবস্থায় রোগাক্রান্ত ওই ব্যক্তি মারা গেছেন।

তবে একটি সূত্র জানায়, ওই ব্যক্তি কয়েকদিন যাবত হাসপাতালে ওই জায়গায় অসুস্থ অবস্থায় পরেছিলেন।

ঢাকা মেডিকেল হাসপাতালের পুলিশ ক্যাম্পের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মাসুদ মিয়া জানান, ওই ব্যক্তি ভবঘুরে। ধারণা করা হচ্ছে, অসুস্থ হয়ে মারা গেছেন তিনি। তার পরনে রয়েছে একটি কালো রঙের জ্যাকেট ও একটি প্যান্ট। বিষয়টি শাহবাগ থানাকে অবগত করা হয়েছে।  

এদিকে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আল মোমেন জানান, হাসপাতালের ক্যাম্প পুলিশের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে আসি। এক ব্যক্তির মৃতদেহ দেখতে পাই। তার বয়স ৫০ হবে। তবে তার পরিচয় পাওয়া যায়নি। হাসপাতালের কয়েকজনের মাধ্যমে জানতে পারি, কয়েকদিন ধরে হাসপাতাল চত্বরে ওই ব্যক্তিকে দেখা গেছে। পরিচয় শনাক্তে সিআইডির ক্রাইমসিনকে খবর দেওয়া হয়েছে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
এজেডএস/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।