ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশের উদ্ধারকারী দলের প্রশংসা করলেন তুরস্কের সাবেক রাষ্ট্রদূত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
বাংলাদেশের উদ্ধারকারী দলের প্রশংসা করলেন তুরস্কের সাবেক রাষ্ট্রদূত

ঢাকা: তুরস্কে উদ্ধারকাজে নিয়োজিত বাংলাদেশের সম্মিলিত উদ্ধারকারী দলের ক্যাম্প পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত তুরস্কের সাবেক রাষ্ট্রদূত ওসমান তুরিন।

এ সময় বাংলাদেশের উদ্ধারকারী দলের ভূয়সী প্রশংসা করেন তিনি।

 

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা শাজাহান শিকদার।

তিনি জানান, গত ১৫ ফেব্রুয়ারি আকস্মিক উদ্ধারকর্মীদের ক্যাম্প পরিদর্শনে যান ওসমান তুরিন। এসময় বাংলাদেশি উদ্ধারকর্মীদের সঙ্গে আলাপ করেন তিনি। সবার খোঁজখবর নেন এবং বাংলাদেশের উদ্ধার কাজের ভূয়সী প্রশংসা করেন। তাদের উদ্ধারকাজে সন্তোষ প্রকাশ করেন। তিনি একইসঙ্গে তুর্কি সরকার ও নাগরিকদের পক্ষ হতে বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান।
 
বাংলাদেশে নিযুক্ত তুরস্কের সাবেক এই রাষ্ট্রদূত বর্তমানে আদিয়ামান শহরের পুনর্বাসন ও প্রশাসনিক দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, তুরস্কে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত বাংলাদেশ উদ্ধারকারী দল কর্তৃক উদ্ধারের সংখ্যা ২৪। এদের মধ্যে জীবিত উদ্ধার হয়েছেন একজন। বাকি ২৩ জনই মৃত।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
এসএএইচ/এজেডএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।