ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী দল দেখেন না: পররাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী দল দেখেন না: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট: দেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দল দেখেন না মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সিলেট সিটি করপোরেশনে (সিসিক) বিএনপির মেয়র থাকা সত্ত্বেও যথেষ্ট টাকা দিচ্ছেন, প্রজেক্ট দিচ্ছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী চান দেশের উন্নয়ন হোক।

এ কারণে সিসিকে বিএনপিপন্থী মেয়র আরিফুল হক চৌধুরীও অনেক কাজ করার সুযোগ পেয়েছেন। শেখ হাসিনা টাকা ও প্রকল্পের অনুমোদন দিচ্ছেন বলেই মেয়র আরিফ কাজ করাতে পারছেন।  

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে সিলেটের আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে প্রধানমন্ত্রীর তরফ থেকে আনোয়ারুজ্জামান চৌধুরীর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।  

ড. মোমেন বলেন, শেখ হাসিনা গরিবের বন্ধু। আজ দেশের মানুষের জীবন যাত্রার মান উন্নত হয়েছে প্রধানমন্ত্রীর আন্তরিকতায়। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে জিনিসপত্রের দাম বেড়েছে। এরপরও সাধারণ মানুষ যাতে কষ্ট না পায় সেজন্য এ সরকার দেড় কোটি মানুষকে সস্তা দরে খাবার ও বিভিন্ন অনুদান পৌঁছে দিয়েছে। গৃহহীনদের ঘর করে দিয়েছে।  

দেশের উন্নয়ন হচ্ছে বলেই বিদেশিরা বাংলাদেশের প্রতি আকৃষ্ট হচ্ছেন উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিদেশিরা এখন বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করছে। দেশের উন্নয়ন ও সিলেটকে ডিজিটাল নগরীতে পরিণত করতে এ সরকারকে বার বার নির্বাচিত করা দরকার।  

সিলেট সিটি করপোরেশনে আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী সম্পর্কে তিনি বলেন, তার মতো কর্মঠ লোক খুব কম দেখেছি। প্রধানমন্ত্রীর তরফ থেকে তার নিজ উদ্যোগে সাহায্যের ব্যবস্থা করেছেন। তিনি লন্ডনে বহুদিন ছিলেন। প্রধানমন্ত্রী তাকে বলে দিয়েছেন এলাকায় গিয়ে কাজ করতে। যারা দেশের কল্যাণে কাজ করেন, জনগণের কথা চিন্তা করেন, আগামী নির্বাচনে সে কথা বিবেচনা করে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করবেন।  

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাকে সিলেটের প্রতিনিধি করায় প্রধানমন্ত্রীর কাছে আমাদের বিভিন্ন ধরনের অভিযোগ তুলে ধরেছি। আল্লাহ মেহেরবান প্রধানমন্ত্রী সেগুলো গ্রহণ করেছেন। এখন আমাদের ছয় লেন হচ্ছে। হাসপাতালের অনেক উন্নয়ন হয়েছে।  

তিনি বলেন, এ শহর আমার। সুতরাং আরিফ সাহেব কাজ করলে আমিও তার সঙ্গে কাজ করছি। ডিজিটাল সিলেটের কাজ শুরু করেছিলাম, কিন্তু শেষ হয়নি। আমি চাই সিলেট শহর একটি দৃষ্টিনন্দন শহর হোক।  

সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদের সভাপতিত্বে ও অধ্যক্ষ সুজাত আলী রফিকের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।  

এ সময় আরও বক্তব্য দেন- সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট নিজাম উদ্দিন পিপি, সহ-সভাপতি ড. আহমদ আল কবির, অ্যাডভোকেট রাজ উদ্দিন, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বিজিত চৌধুরী, সহ-সভাপতি জগদীশ চন্দ্র দাশ, যুগ্ম সম্পাদক বিধান কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রনজিত সরকার, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মবশ্বির আলী, ইফতেখার হোসেন পিয়ার, জগলু চৌধুরী যুব মহিলা লীগের কেন্দ্রীয় সভাপতি ডেইজি সারোয়ার, কৃষি বিষয়ক সম্পাদক তপন মিত্র, জেলা আওয়ামী লীগের সদস্য আবদাল মিয়া, মহানগর আওয়ামী লীগে সদস্য ও সিলেট চেম্বারের সভাপতি তাহমিন আহমদ, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহানা বেগম, সাধারণ সম্পাদক আসমা কামরান।  

উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সদস্য মো. শাহজাহান আহমদ, জুমাদিন আহমদ, জেলা যুবলীগের সভাপতি ও ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ ভিপি, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার, সিলেট জেলা পরিষদের সদস্য সুসমা সুলতানা, জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ, মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভ, সাধারণ সম্পাদক নাঈম আহমদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।