ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাই, গ্রেফতার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাই, গ্রেফতার ২

কক্সবাজার: কক্সবাজারে চালককে হত্যার পর অটোরিকশা ছিনতাইয়ে জড়িত দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)-১৫। এ সময় ছিনতাই হওয়া অটোরিকশা ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাব-১৫ এর কক্সবাজার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান র‌্যাবের উপ-পরিচালক লে. কমান্ডার মাহবুবুর রহমান।

গ্রেফতাররা হলেন- ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের মিয়াজিপাড়ার আবদু শুক্কুরের ছেলে মোরশেদ আলম (৩১) ও কক্সবাজার পৌরসভার ঘোনাপাড়ার ছগির আহমদের ছেলে মো. শাহ আলম (৪২)।

র‌্যাবের উপ-পরিচালক লে. কমান্ডার মাহবুবুর রহমান জানান, গত ৯ ফেব্রুয়ারি সকালে ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের সুপারি বাগান থেকে একটি মরদেহ উদ্ধার করা হয়। পরে মরদেহটি চৌফলদন্ডী ইউনিয়নের মো. শামসুল আলমের ছেলে মোরশেদ আলমের (২০) বলে শনাক্ত করা হয়।

তিনি আরও জানান, পেশায় অটোরিকশা চালক মোরশেদ আলম গত ৮ ফেব্রুয়ারি তার নিজের অটোরিকশা নিয়ে বাড়ী থেকে বের হয়। পরে মরদেহ পাওয়া গেলেও তার ব্যবহৃত মোবাইল ফোন এবং অটোরিকশাটি পাওয়া যায়নি। এ ঘটনায় দায়ের করা মামলার পর র‌্যাব বিভিন্ন কৌশলাদি অবলম্বনসহ এলাকায় গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে।

এর জের ধরে শনিবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কক্সবাজার শহরের পৌরসভার একটি ভাড়াবাসা থেকে নিহতের মোবাইল ফোনসহ গ্রেফতার করে মোরশেদ আলম (৩১) কে। তার দেওয়া তথ্য মতে, রাত ৮টায় পিএমখালী ইউনিয়নের পশ্চিম মুহসিনিয়া পাড়া থেকে মো. শাহ আলম (৪২) কে গ্রেফতার করা হয়। এ সময় পাওয়া যায় ছিনতাই হওয়া অটোরিকশা।

র‌্যাবের উপ-পরিচালক জানান, মোরশেদ একজন অটোরিকশা ছিনতাইকারী চক্রের দলনেতা। বিভিন্ন সময়ে মোরশেদ ও তার সহযোগী ছিনতাই চক্রের সদস্যের মাধ্যমে কক্সবাজার শহর এবং আশপাশ এলাকার অটোরিকশা ভাড়ার কথা বলে সুবিধাজনক স্থানে নিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে ছিনতাই করে সর্বস্ব লুট করে নেন। পরে ছিনতাই করা অটোরিকশা অন্যত্র বিক্রি করে দেয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যা পূর্বক অটোরিকশা ও মোবাইল ফোন ছিনতাইয়ের কথা স্বীকার করেছেন। এদের সংশ্লিষ্ট মামলায় ঈদগাঁও থানায় সোপর্দ করা হয়েছে।

এ সময় র‌্যাব কার্যালয়ে উপস্থিত হয়ে মো. শামসুল আলম জানান, শুধু অটোরিকশা ছিনতাইয়ের উদ্দেশে নয়, জমি সংক্রান্ত বিরোধের জেরে তার ছেলেকে হত্যা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
এসবি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।