ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

সর্বসাধারণের শ্রদ্ধার জন্য উন্মুক্ত হলো কেন্দ্রীয় শহীদ মিনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
সর্বসাধারণের শ্রদ্ধার জন্য উন্মুক্ত হলো কেন্দ্রীয় শহীদ মিনার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) প্রথম প্রহরে ভাষার জন্য প্রাণ দেওয়া সৈনিকদের স্মরণ করছে জাতি।

করোনার কারণে বিগত দুই বছর বিধিনিষেধের মধ্য দিয়ে শ্রদ্ধা জানাতে হয়েছিল। এবার আগের অবস্থা নেই।  

সোমবার সন্ধ্যার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার জন্য প্রণীত রুটম্যাপ কার্যকর করা হয়।  

রাত ১১টা ৫৫ মিনিটে আসেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোয়া ১২টার দিকে শ্রদ্ধা নিবেদন শেষে প্রস্থান করলে সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয় শহীদ মিনার প্রাঙ্গণ।

ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল ও কোষাধ্যক্ষ মমতাজ উদ্দীন আহমেদ শ্রদ্ধা নিবেদন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক নিজামুল হক ভূইয়া, সাধারণ সম্পাদক জিনাত হুদার নেতৃত্বে সমিতির সদস্যরা শ্রদ্ধা নিবেদন করেন।  

পরে ফায়ার সার্ভিস, বাংলাদেশ পুলিশ, ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বাংলাদেশ টেলিভিশন, কারা অধিদপ্তর, সংস্কৃতি মন্ত্রণালয়, জাসদ, সরকারি কর্ম কমিশন, স্বেচ্ছাসেবক লীগ, গণসংহতি আন্দোলন, জাতীয় যুব জোট, শিক্ষা মন্ত্রণালয়, বাংলা একাডেমি, দৈনিক প্রভাত, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩

এসকেবি/আরএইচ     

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।