ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রতিরাতেই গরু চুরির ঘটনায় আতঙ্কে এলাকাবাসী

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
প্রতিরাতেই গরু চুরির ঘটনায় আতঙ্কে এলাকাবাসী

নীলফামারী: প্রায় প্রতিরাতেই বিভিন্ন গ্রামে হানা দিচ্ছে সংঘবদ্ধ চোরের দল। এতে আতঙ্কে চাষি ও খামারিরা।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) ভোর চারটার দিকে সদর উপজেলার মাষ্টারপাড়া গ্রাম হতে প্রায় ২ লাখ টাকা মূল্যের চারটি গরু পিকআপে উঠে নিয়ে পালিয়ে যায় চোরের দল।

এলাকার নরেশ চন্দ্র রায় জানান, আমার ৬টা গরু আছে। গভীর রাতে এমন সময় ট্রাকের শব্দ শুনে বাইরে এসে দেখি কয়েকজন লোক আমার চারটি গরু ট্রাকে তুলছে। এমতাবস্থায় আমি দৌড়ে ট্রাকের কাছে যেতে চাইলে ট্রাক স্টার্ট দিয়ে সেখান থেকে চারটি গরু নিয়ে সটকে পড়ে চোরের দল। এরপর আর খোঁজ মেলেনি।

বাড়াইপাড়া তরুনীবাড়ি পঞ্চপুকুর কচুকাটা, চড়াইখোলা, চাপড়া, গোড়েগ্রাম সহবিভিন্ন এলাকার অনেক কৃষক ও খামারিদের অভিযোগ এ পর্যন্ত অর্ধশতাধিক গরু চুরি হলেও পুলিশ একটিও উদ্ধার করে দিতে পারেনি। এমনকি সহজে মামলাও নিতে চায় না। বরং চোর চিহিৃত করে দিতে বলে।

এলাকাবাসীর অভিযোগ, পুলিশ চেকপোস্ট ও টহল দুর্বলের কারণে চোর চুরি করে অতি সহজেই পার পেয়ে যায়।  

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রইপ বলেন, গরু চুরির ঘটনায় কেউ লিখিত অভিযোগ করতে চায় না। ফলে পুলিশের করার কিছু থাকে না। তবে লিখিতভাবে জানালে পুলিশ অবশ্যই ব্যবস্থা নেবে।

বাংলাদেশ সময়: ০৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।