ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএসটিআই সনদ না থাকায় লাখাইয়ে দুই বেকারিকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
বিএসটিআই সনদ না থাকায় লাখাইয়ে দুই বেকারিকে জরিমানা

হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাইয়ে বিএসটিআই সনদ ছাড়া বেকারি পণ্য তৈরি করায় দুইটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে লাখাই উপজেলার কালাউক বাজার ও বুল্লা সড়ক বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা সুলতানা।

আদালত কালাউক বাজারের মিরান শাহ ফুড অ্যান্ড বেকারিকে বিএসটিআই থেকে সিএম সনদ গ্রহণ না করে ব্রেড, বিস্কুট ও কেক উৎপাদন করায় ১০ হাজার এবং একই অপরাধে বুল্লা সড়ক বাজারের শাহজালাল বেকারিকে (সানি ফুড) আরও ১০ হাজার টাকা জরিমানা করেন।

বিএসটিআই সিলেট বিভাগীয় অফিসের কর্মকর্তা শাওন কুমার ধর আবীর ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটিং কর্মকর্তার দায়িত্ব পালন করেন।

ইউএনও জানান, প্রতিষ্ঠানগুলোর বিএসটিআই সনদ নেই। এছাড়া তারা অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পণ্য তেরি করে বিক্রি করার প্রমাণ পাওয়া গেছে। এ কারণে ভোক্তা অধিকার আইন অনুযায়ী তাদের জরিমানা করা হয়। কারখানাগুলোর মালিকদের বিএসটিআইয়ের অনুমোদন গ্রহণ করতে এবং স্বাস্থ্যসম্মতভাবে খাদ্য উৎপাদন করতে নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।