ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাটুরিয়ায় বকেয়া বেতনের দাবিতে আন্দোলনে শ্রমিকরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
সাটুরিয়ায় বকেয়া বেতনের দাবিতে আন্দোলনে শ্রমিকরা

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার কৈট্টা এলাকায় ইনটেনসিটি নামে একটি পোশাক কারখানায় বকেয়া বেতন ভাতার দাবিতে আন্দোলন করছেন শ্রমিকরা।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকাল থেকে উপজেলার কৈট্টা এলাকায় অর্ধ বেলা কারখানার ভেতরে তারা আন্দোলন করেন।

পরে সাটুরিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিবেশ নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, চলতি বছরের দুই মাস ধরে পোশাক কারখানার শ্রমিকদের হাজিরা ও বকেয়া বেতন না দেওয়ায় তারা ৮টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত কাজ না করে আন্দোলনে নামেন। পরে কারখানার সিইও শরিফুল ইসলাম তাদের সঙ্গে কথা বলতে গেলে পরিবেশ অশান্ত হয়ে পড়ে। এক পর্যায়ে তাদের মধ্যে কথা-কাটাকাটি হলে বাধ্য হয়ে পুলিশে খবর দেওয়া হয়। পরে পুলিশ গিয়ে দুই পক্ষের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি শান্ত করে।

নাম পরিচয় প্রকাশ না করার শর্তে একাধিক শ্রমিক বলেন, আমরা সকাল থেকে সন্ধা পর্যন্ত কাজ করেও আমাদের ন্যায্য মজুরি পাই না। গত দুই মাস ধরে কোনো বেতন ভাতা দেওয়া হচ্ছে না। বকেয়া বেতনের কথা বলতে গেলেই শুধু আশ্বাস দিচ্ছেন। বাধ্য হয়েই আজ বকেয়া বেতনের দাবিতে আন্দোলন করা হয়। এক পর্যায়ে কারখানার সিইও শরিফুল ইসলাম আমাদের ওপর চড়াও হন এবং মারধর করেন।

কারখানাটির সিইও শরিফুল ইসলাম বলেন, আমার বিরুদ্ধে শ্রমিকরা যে অভিযোগ করেছেন সেটি সম্পূর্ণ ভিত্তিহীন। তাদের সঙ্গে জোর গলায় কথা বলা ছাড়া আর কিছুই করিনি। তারা বকেয়া বেতনের দাবিতে আন্দোলন করেছে তবে তাদের প্রাপ্য বেতন এর মধ্যেই দিয়ে দেওয়া হয়েছে।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মেহেদী বলেন, বকেয়া বেতনের দাবিতে ইনটেনসিটির শ্রমিকরা আন্দোলন করেছেন। সেখানে গিয়ে দুই পক্ষের সঙ্গে কথা বলে পরিবেশ নিয়ন্ত্রণে আনা হয়। পরে শ্রমিকরা তাদের কাজে যোগ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।