ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহবাগে অজ্ঞান পার্টির খপ্পরে প্রতিবন্ধী রিকশাচালক 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
শাহবাগে অজ্ঞান পার্টির খপ্পরে প্রতিবন্ধী রিকশাচালক 

ঢাকা: রাজধানীর শাহবাগ এলাকা থেকে শহিদুল ইসলাম (৬০) নামে এক শারীরিক প্রতিবন্ধীকে চেতনানাশক কিছু খাইয়ে তার রিকশা নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

বুধবার (১মার্চ) অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগে ভর্তি করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী ইনচার্জ (এএসআই) মো. মাসুদ মিয়া জানান, হাফিজুর রহমানসহ দুইজন পথচারী ওই রিকশাচালককে অচেতন অবস্থায় হাসপাতালে নিয়ে আসে। তারা জানান, শাহবাগ থানার মেইন গেটের দক্ষিণ পাশে অচতন অবস্থায় পড়েছিলেন ওই ব্যক্তি। তিনি একজন শারীরিক প্রতিবন্ধি রিকশাচালক। ধারণা করা হচ্ছে অজ্ঞান পার্টির সদস্যরা তাকে কিছু খাইয়ে তার রিকশা নিয়ে গেছে।

তিনি আরও জানান, হাসপাতালের জরুরি বিভাগ থেকে তার পাকস্থলী পরিষ্কার করে মেডিসিন বিভাগে ভর্তি করা হয়েছে।

শহিদুল ইসলামকে হাসপাতালে নিয়ে আসা অপর রিকশাচালক হাফিজুর রহমান বলেন, প্রায়ই তাকে রিকশা চালাতে দেখতাম।  তার একটা পা নেই। শাহবাগ থানা থেকে টিএসসির দিকে আসতে রাস্তার পাশে তাকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে। পরে পুলিশ সদস্যরা তাকে হাসপাতালে নিয়ে যেতে বলে। তবে তার কাছ থেকে ১ হাজার ৩৫০ টাকা পাওয়া গেছে।

শহিদুল ইসলামের মেয়ে জামাই মাসুদ রানা বলেন, আমাদের বাসা আদাবর ১৭ নম্বর রোডে। আমার শ্বশুরের ছোটবেলা থেকে ডান পা নেই। গত এক বছর ধরে ব্যাটারিচালিত রিকশা চালান। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে আদাবরের বাসা থেকে রিকশা নিয়ে হন।  

মাসুদ রানা আরও বলেন, আজ (বুধবার ১ মার্চ) দুপুরে সংবাদ পাই আমার শ্বশুর শহিদুল ইসলাম অচেতন অবস্থায় ঢাকা মেডিকেলে ভর্তি আছেন। হাসপাতালে এসে তাকে অচেতন অবস্থায় পাই। জানতে পেরেছি, অজ্ঞান পার্টির সদস্যরা আমার শ্বশুরকে কিছু খাইয়ে রিকশা নিয়ে গেছে। তবে তিনি সুস্থ হলে বিস্তারিত জানতে পারবো।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, মার্চ ০১, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।