ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘অচিরেই শুরু হবে ব্রহ্মপুত্র নদে ৩টি সেতুর নির্মাণ কাজ’  

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১১ ঘণ্টা, মার্চ ২, ২০২৩
‘অচিরেই শুরু হবে ব্রহ্মপুত্র নদে ৩টি সেতুর নির্মাণ কাজ’  

ময়মনসিংহ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ি ময়মনসিংহ নগরীর কেওয়াটখালী এলাকায় ব্রহ্মপুত্র নদের উপর নান্দনিক ও পরিবেশবান্ধব আর্চ স্টিল সেতুসহ অচিরেই ৩টি সেতু নির্মাণের শুরু হবে। এর মধ্যে অন্য দুটি সেতু নগরীর জিরো পয়েন্ট ও রহমতপুর এলাকা দিয়ে নির্মাণ হবে।

আগামী জুন মাসে এসব উন্নয়ন কাজের টেন্ডার আহ্বান করা হলে বলে জানিয়েছেন সড়ক জনপদ বিভাগের ময়মনসিংহ বিভাগীয় অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো: শওকত আলী।   

বুধবার (১ মার্চ) দুপুর ৩টায় ময়মনসিংহ নগরীর খাগডহর সড়ক জনপদ বিভাগের রেষ্টহাউজ চত্বরে এই সড়ক জোনের গণশুনানি অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।        

এ সময় ময়মনসিংহ রির্পোর্টাস ইউনিটির সভাপতি মো: শামসুল আলম খানের এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ভালুকা বগার বাজার হতে ফুলবাড়ীয়া আছিম ও মুক্তাগাছা পর্যন্ত ৫০ কিলোমিটার সড়ক নির্মাণে প্রায় ১৯শত কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। বর্তমানে এই প্রকল্পের প্রস্তাবনা পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

গণশুনানিতে বিভাগীয় অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো: শওকত আলী আরও বলেন, ময়মনসিংহ ভৈরব সড়কটি ফোরলেনে নির্মাণ করে আর্ন্তজাতিক সড়ক নির্মাণের প্রক্রিয়া চলছে। এই প্রক্রিয়া বাস্তবায়ন হলে বন্দর নগরীর চট্রগ্রামের সঙ্গে ময়মনসিংহ অঞ্চলের যোগাযোগে নবদিগন্ত সূচিত হবে। এছাড়াও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ি দশলেনে রূপান্তর করার বিষয়টিও প্রক্রিয়াধীন বলে জানান এই প্রকৌশলী।  

এ সময় আবেদ মনসুর নামে এক ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ভুয়া কাগজপত্র দিয়ে শত শত কোটি টাকার কাজ করার অভিযোগ প্রসঙ্গে প্রকৌশলী মো: শওকত আলী বলেন, এই অভিযোগ নিয়ে যাচাই-বাছাই চলছে। তদন্ত কমিটি গঠন হয়েছে। প্রমাণ পেলে ব্যবস্থা নেওয়া হবে।  

ময়মনসিংহ সড়ক ও জনপদ বিভাগের আয়োজনে এই গণশুনানিতে আরও উপস্থিত ছিলেন, জামালপুরের তত্বাবধায়ক প্রকৌশলী জাহাঙ্গীর আলম, ময়মনসিংহ সড়ক সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী মো. রাশেদুল আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খুরশিদ আলম, ময়মনসিংহের নির্বাহী প্রকৌশলী খায়রুল বাশার সাদ্দাম হোসেন, টাঙ্গাইলের নির্বাহী প্রকৌশলী মো. আলীউল হোসাইন উপস্থিত ছিলেন।

এ সময় সড়ক জনপদ বিভাগের অনেক উন্নয়ন কাজে ধীরগতি প্রসঙ্গে অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শওকত আলী বলেন, ভূমি অধিগ্রহণ জটিলতা ও সড়কে অপরিকল্পিত বিদ্যুতের খুঁটি স্থাপন উন্নয়ন কাজে অন্যতম প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছে। তাই উন্নয়ন কাজ দ্রুত সম্পূন্ন করতে প্রশাসনের বিভিন্ন দফতরসহ সর্বমহলের সহযোগীতা একান্ত অপরিহার্য।  

এছাড়াও গণশুনানিতে বীরমুক্তিযোদ্ধা, স্টেক হোল্ডার, গণমাধ্যমকর্মী ও বিভিন্ন এলাকার সুবিধাভোগীরা অংশ গ্রহণ করেন।  

বাংলাদেশ সময়: ০১১০ ঘণ্টা, মার্চ ২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।