ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিএনপি পন্থীদের বিবৃতি অশিক্ষকসুলভ: বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
বিএনপি পন্থীদের বিবৃতি অশিক্ষকসুলভ: বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, (জাবি): সদ্য শেষ হওয়া সমাবর্তনের নানা অসঙ্গতি তুলে ধরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিএনপি পন্থী জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম আয়-ব্যায়ের হিসাব জনসম্মুখে আনার দাবি করে বিবৃতি দেয়। তাদের এ বিবৃতি অরুচিকর ও অশিক্ষকসুলভ আখ্যা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের আওয়ামী পন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সদস্য সচিব এবং বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এমন মন্তব্য করা হয়।

বিবৃতিতে অধ্যাপক বশির আহমেদ বলেন, সদ্য সমাপ্ত হওয়া ষষ্ঠ সমাবর্তনের বিভিন্ন খাতের আয়-ব্যয়ের হিসাব জনসম্মুখে প্রকাশ করার প্রতিশ্রুতি উপাচার্য দিয়েছিলেন। সমাবর্তনের মতো বৃহৎ আয়োজনের বিভিন্ন খাতের হিসাব চূড়ান্ত করতে কিছু সময়ের প্রয়োজন। কিন্তু সে সময় না দিয়েই অরুচিকরভাবে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নামে একটি আপত্তিকর লিফলেট প্রচার করা হয়েছে। যা অত্যন্ত নিম্ন রুচি ও অশিক্ষকসুলভ।

এ লিফলেটের মাধ্যমে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম নিজেদের অসততাকে উন্মুক্ত করেছেন। নিশ্চয় তাদের সময়ের (বিএনপি শাসনামলে) সমাবর্তনে আয়-ব্যয়ে অনেক অসঙ্গতি ছিল। তারা নিজেরা হয়ত লুটপাটে জড়িত ছিলেন। তাই ধরেই নিয়েছেন বর্তমান প্রশাসনও তাদের মতো আয়-ব্যয়ের হিসাব আড়াল করতে চান।

যথা সময়ে সমাবর্তনের হিসাব যথাস্থানে তুলে ধরা হবে উল্লেখ করে অপপ্রচারের সংস্কৃতি থেকে বেরিয়ে এসে সবাইকে বিশ্ববিদ্যালয়ের স্বার্থে এক হয়ে কাজ করতে আহ্বান জানান অধ্যাপক বশির। এছাড়া স্বচ্ছতা, জবাবদিহিতা ও গণতান্ত্রিক চলমান ধারা আরও গতিশীল করতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, গত শনিবার (৪ মার্চ) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিএনপি পন্থী শিক্ষকদের সংগঠন জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম ওই বিবৃতি দেয়। এতে জাবি সমাবর্তনের নানা অসঙ্গতিও তুলে ধরেন তারা। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের মেয়াদোত্তীর্ণ সব পর্ষদের নির্বাচনও দাবি করেন তারা।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, ৯, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।