ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে পঞ্চগড়ে র‌্যালি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে পঞ্চগড়ে র‌্যালি

পঞ্চগড়: ‘স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগে প্রস্তুতি সবসময়’ এ প্রতিপাদ্যকে নিয়ে পঞ্চগড়ে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (১০ মার্চ) জেলা প্রশাসন র‌্যালি, অগ্নিকাণ্ড ও ভূমিকম্প বিষয়ক মহড়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।

 

সকালে কালেক্টরেট চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে আবার সেখানে গিয়ে শেষ হয়।  

র‌্যালি শেষে ফায়ার সর্ভিস ও সিভিল ডিফেন্স বাহিনীর চৌকস দল করতোয়া কালেক্টরেট আদর্শ শিক্ষা নিকেতন মাঠে বিভিন্নভাবে অগ্নিকাণ্ড নির্বাপন এবং ভূমিকম্পে আটকাপড়া ও দুর্ঘটনা কবলিত ব্যক্তিদের উদ্ধারের কলা-কৌশল ও চিকিৎসার প্রয়োজনীয় পদক্ষেপ সমূহের মহড়া প্রদর্শন করেন।  

মহড়া প্রদর্শন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।  

সভায় তিনি দুর্যোগ মোকাবেলায় সবাইকে সচেতন থাকা এবং অগ্নিকাণ্ড, ভূমিকম্প,বজ্রপাতসহ যে কোনো বিপদে আতংকিত না হয়ে মোকাবেলা করার কৌশল শিখে রাখা এবং যে কোনো দুর্যোগে প্রশাসনকে অবহিত করার আহবান জানান।

সভায় অন্যান্যের মধ্যে সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল হক, পঞ্চগড় ফায়ার সার্ভিসের উপ সহকারি পরিচালক শেখ মাহবুবুর রহমান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মনিরা পারভীন বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।