ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মাটিতে পুঁতেও লুকানো গেল না হেরোইনের বড় চালান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
মাটিতে পুঁতেও লুকানো গেল না হেরোইনের বড় চালান

রাজশাহী: রাজশাহীতে হেরোইনের বড় চালান ধরতে সক্ষম হয়েছে র‍্যাব। জেলার গোদাগাড়ী উপজেলায় অভিযান চালিয়ে ৬ কেজি ৭০০ গ্রাম হেরোইন উদ্ধার করেছেন র‌্যাব সদস্যরা।

বিপুল পরিমাণ এই হেরোইনের বর্তমান বাজার মূল্য ৬ কোটি টাকার বেশি। এই হেরোইন রান্নাঘরে চুলার পেছনে মাটিতে পুঁতে রাখা হয়েছিল। তবে শেষ পর্যন্ত অভিনব কৌশলে লুকিয়ে রাখা হেরোইনগুলো উদ্ধার করেন র‍্যাব-৫-এর সদস্যরা। এ ঘটনায় চিহ্নিত হেরোইন বিক্রেতাকে আটক করা হয়েছে।

র‍্যাব-৫-এর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল শনিবার গভীর রাতে হেরোইনসহ হাতেনাতে আটক করেন মো. আশিককে (২৪)। এ সময় তার কাছ থেকে হেরোইন বিক্রির নগদ ১ লাখ ৩০ হাজার ৫০০ টাকাও জব্দ করা হয়। তিনি রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার সারেংপুর জামাতির মোড় গ্রামের সাইফুল ইসলামের ছেলে।

রোববার (১৩ মার্চ) দুপুরে র‍্যাব-৫-এর  অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার এ সব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, দীর্ঘ দিন ধরেই একটি চক্র সীমান্ত থেকে মাদক সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করছিল। র‍্যাব গোয়েন্দা কার্যক্রমের মাধ্যমে চক্রটির খোঁজ পায়। চক্রটির সদস্য আশিক ও তার বাবা সাইফুল ভারত থেকে হেরোইন এনে রাতে বাড়িতে লুকিয়ে রাখেন। র‍্যাবের গোয়েন্দারা বিষয়টির খবর পান।

এরপর শনিবার রাতে র‍্যাবের তিনটি টিম দুর্গম চর এলাকায় তিন ভাগে বিভক্ত হয়ে অবস্থান নেয়। রাত সাড়ে ১২টার দিকে র‍্যাব সদস্যরা আশিকের বাড়ি ঘেরাও করেন। এ সময় কৌশলে সাইফুল পালিয়ে যান। তবে ধরা পড়েন তার ছেলে আশিক। পরে তার দেখানো জায়গা থেকে হেরোইন জব্দ করা হয়। বিপুল পরিমাণ এই হেরোইন ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় বিক্রির জন্য চলে যেতো।

লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার বলেন, জিজ্ঞাসাবাদ শেষে আশিককে রোববার গোদাগাড়ী থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। একই মামলায় তার বাবা সাইফুল ইসলামকে পলাতক দেখানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ