ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টিকটক ভিডিওতে প্রধানমন্ত্রীকে কটূক্তি, যুবক কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
টিকটক ভিডিওতে প্রধানমন্ত্রীকে কটূক্তি, যুবক কারাগারে গ্রেফতার অভিযুক্ত যুবক মো. ফারুক হোসেন

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জে টিকটক ভিডিওতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে মো. ফারুক হোসেন (৩৪) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৩ মার্চ) দুপুরে তাকে লক্ষ্মীপুর আদালতে সোপর্দ করা হয়।

আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। অভিযুক্ত ওই যুবক প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর  টিকটক ভিডিও তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়।  

এর আগে রোববার (১২ মার্চ) রাতে এলাকাবাসী ওই যুবককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। রাতেই চন্ডিপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক জিএস নজরুল ইসলাম বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেন।

ফারুক উপজেলার চন্ডিপুর ইউনিয়নের পূর্ব চন্ডিপুর গ্রামের ছবর উদ্দিন হাজি বাড়ির আবু তাহের মুন্সীর ছেলে।

স্থানীয় লোকজন ও মামলা সূত্রে জানা যায়,  প্রধানমন্ত্রীকে নিয়ে তৈরি করা একটি আপত্তিকর টিকটক ভিডিও ফেসবুকে পোস্ট করে ফারুক। বিষয়টি চন্ডিপুর ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক ও চন্ডিপুর ওয়ার্ড মেম্বার রেজাউল করিম তছলিম মোল্লার নজরে আসলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের অবগত করেন। রোববার (১২ মার্চ) সন্ধ্যার পরে স্থানীয় মেম্বার, ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগের নেতাকর্মী ও এলাকার গণ্যমান্যদের নিয়ে ওই বাড়িতে গেলে এলাকায় আলোড়ন সৃষ্টি হয়।

এ সময় তাৎক্ষণিক স্থানীয় লোকজন ক্ষিপ্ত হয়ে ফারুককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে।  

মামলার বাদী চন্ডিপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক জিএস নজরুল ইসলাম বলেন, ফারুক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন আপত্তিকর লেখা শেয়ার ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করে আসছে। গত ৯ মার্চ ফারুক তার ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশ্লীল ও বিকৃতভাবে উপস্থাপন, শেখ হাসিনার সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে বিভিন্ন অপমানজনক ও মানহানিকর ছবি ও অশ্লীল টিকটক ভিডিও পোস্ট করে। এজন্য স্থানীয়রা তাকে গণধোলাই দিয়ে পুলিশে দিয়েছে। এ বিষয়ে আমি থানায় মামলা দায়ের করি।  

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমদাদুল হক বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে ওই যুবকের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। সোমবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।