ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উন্নয়ন প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগে পিআইও কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
উন্নয়ন প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগে পিআইও কারাগারে এসএম মেশকাতুল ইসলাম। ছবি: সংগৃহীত

হবিগঞ্জ: উন্নয়ন কাজের টাকা আত্মসাতের অভিযোগে হবিগঞ্জের লাখাই উপজেলার সাবেক প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) এসএম মেশকাতুল ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (১৩ মার্চ) রাতে হবিগঞ্জ দুর্নীতি দমন কমিশনের পাবলিক প্রসিকিউটর (পিপি) হাবিবুর রহমান বাংলানিউজকে এ তথ্য জানান।

এদিন দুদকের দায়ের করা একটি মামলায় মেশকাতুল ইসলাম হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে বিচারক মো. আজিজুল হক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুদকের হবিগঞ্জ কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শোয়াব ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর এ মামলাটি দায়ের করেন। এ মামলায় পিআইও ছাড়াও লাখাইয়ের বামৈ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এনামুল হক মামুনকে আসামি করা হয়। তিনি পলাতক থাকায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

আসামিদের বিরুদ্ধে কাজের বিনিময়ে খাদ্য প্রকল্পের সাড়ে ৩ লাখ টাকা আত্মসাতের প্রমাণ পাওয়া যায় বলে দুদকের মামলায় উল্লেখ করা হয়।

এসএম মেশকাতুল ইসলাম বর্তমানে নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলায় কর্মরত। তিনি ১২ মার্চ থেকে ১৫ দিনের ছুটি নিয়েছেন বলে আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাকিল আহমেদ বাংলানিউজকে জানান।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।