ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ডাচ-বাংলার সোয়া ১১ কোটি টাকা ছিনতাই: আসামি হৃদয় রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
ডাচ-বাংলার সোয়া ১১ কোটি টাকা ছিনতাই: আসামি হৃদয় রিমান্ডে

ঢাকা: রাজধানীর উত্তরায় ডাচ-বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি ছিনতাই মামলায় মো. হৃদয় নামে এক আসামির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (১৪ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম রিমান্ড মঞ্জুর করেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা (আইও) মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের মিরপুর জোনাল টিমের পরিদর্শক সাজু মিয়া আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। তবে আসামিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না। শুনানি শেষে বিচারক তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

সিএমএম আদালতে তুরাগ থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) পুলিশের উপ-পরিদর্শক লিয়াকত আলী রিমান্ডের তথ্য জানান।

এর আগে ডাচড়-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনায় মঙ্গলবার বনানীর করাইল বস্তি, নেত্রকোনা জেলার দুর্গাপুর ও খুলনা থেকে ৩ জনকে গ্রেফতারের কথা জানান মহানগর ডিবি পুলিশের প্রধান ডিএমপির অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ। গ্রেফতার এই তিনজনের মধ্যে মো. হৃদয় (২১) একজন। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ৫৮ লাখ ৭ হাজার টাকা উদ্ধার করা হয় বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

এর আগে গত ১২ মার্চ এ মামলায় গ্রেফতার ৮ জনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। তারা হলেন- চালক আকাশ, ইমন ওরফে মিলন, সাগর মাতুব্বর, এনামুল হক বাদশা, সানোয়ার হোসেন, বদরুল আলম, মিজানুর রহমান ও সনাই মিয়া।

উল্লেখ্য, গত ৯ মার্চ সকালে রাজধানীর উত্তরার তুরাগ থানাধীন দিয়াবাড়ী ১১ নং সড়কে ডাচ-বাংলা ব্যাংকের টাকা বহনকারী মানি প্লান্ট লিঙ্ক (প্রা.) লিমিটেডের গাড়ি থেকে সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে।

এ ঘটনায় দিনগত রাতে মানি প্ল্যান্ট লিঙ্ক প্রাইভেট লিমিটেডের পরিচালক আলমগীর হোসেন বাদী হয়ে তুরাগ থানায় মামলা দায়ের করেন।

আর ছিনতাইয়ের কয়েক ঘণ্টার ব্যবধানেই উত্তরা এলাকা থেকে ছিনতাই হওয়া সোয়া ১১ কোটি টাকার মধ্যে আনুমানিক ৯ কোটি টাকা উদ্ধারের কথা জানায় ডিবি। পরে উদ্ধার হওয়া টাকা গণনা করে ৩ কোটি ৮৯ লাখ ৫০ হাজার টাকা পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।