ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘শেখ হাসিনা অনগ্রসর জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে কাজ করছেন’

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
‘শেখ হাসিনা অনগ্রসর জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে কাজ করছেন’

নাটোর: নাটোর-১ আসনের সংসদ সদস্য মো. শহিদুল ইসলাম বকুল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অনগ্রসর জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে কাজ করছেন। ক্ষুদ্র নৃ-গোষ্ঠির জন্যে আবাসন ও কর্মসংস্থানের ব্যবস্থাও করেছেন।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে উপজেলা অডিটোরিয়ামে নাটোরের বাগাতিপাড়ায় শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠির মধ্যে ভেড়া বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার নিলুফা সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য বকুল বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে কার্যকর সকল পদক্ষেপ বাস্তবায়ন করেছে। বছরের প্রথম দিনে সকল শিক্ষার্থীর হাতে বিনামূল্যে বই পৌঁছে দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, সকল শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়নসহ প্রযুক্তি শিক্ষার বিকাশে ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। আধুনিক বিজ্ঞান ল্যাবরেটরি এবং মাল্টিমিডিয়া ক্লাসরুমের ব্যবস্থা করা হয়েছে। শিক্ষকদের প্রশিক্ষণ এবং শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করা হচ্ছে। এসব পদক্ষেপ গ্রহণের ফলে মেধাবী জাতি তৈরি করে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম ঠাণ্ডু।

উপজেলা নির্বাহী অফিসার নিলুফা সরকার বাংলানিউজকে জানান, অনুষ্ঠানে উপজেলার ২৩টি মাধ্যমিক বিদ্যালয়ে ৫২০ জোড়া বেঁঞ্চ, ১৮টি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ এবং ২৪ ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবারের মাঝে খাদ্য ও পরিচর্যা উপকরণসহ ২৪ জোড়া ভেড়া প্রদান করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮৪৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ