ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

কিসের মাংস রান্না হয় জানে না ঢাকা বিরিয়ানি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
কিসের মাংস রান্না হয় জানে না ঢাকা বিরিয়ানি!

রংপুর: ঢাকা বিরিয়ানি হাউসে কোন প্রাণীর মাংস রান্না হয় সেটা তারা নিজেরাও জানে না। প্রতিষ্ঠানটি প্রতিদিন যে পরিমাণ মাংস কেনে সেটা তাদের প্রতিনিধির মাধ্যমে যাচাই বাছাইও করে না।

নানা অভিযোগের প্রমাণ পাওয়ায় রংপুরে ঢাকা বিরিয়ানি হাউসকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৫ মার্চ) বিকেলে নগরীর লক্ষ্মী সিনেমা হল সংলগ্ন ঢাকা বিরিয়ানি হাউসে এ অভিযান পরিচালনা করেন রংপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রট মাহমুদ হাসান মৃধা।

মৃধা বলেন, ঢাকা বিরিয়ানি যে মাংস কিনে আনে সেটা আসলে গরুর নাকি খাসির তারা নিজেরাও নিশ্চিত নন। অর্থাৎ কসাই তাদের কিসের মাংস দিলো এবং জবাই করা পশু সুস্থ ছিল কিনা, সেটাও তারা জানেন না।

তিনি বলেন, ঢাকা বিরিয়ানি হাউসের রান্না ঘরের পরিবেশটা ভালো নয়, খুবই খারাপ ও অস্বাস্থ্যকর। এমন পরিবেশে মানসম্মত খাবার পরিবেশন করা সম্ভব না। যতগুলো খাবার ছিল সবগুলো খাবার খোলা পাওয়া গেছে। রান্না ঘরে ময়লা ফেলার ডাস্টবিন আর খাবার পাশাপাশি রাখা ছিল। তাদের পরিবেশন করা দই মানসম্মত নয়, দুর্গন্ধ ছিল। সেটাতে কিছু কেমিক্যাল পাওয়া গেছে, যা ব্যবহার করা উচিত নয়।

মাহমুদ হাসান মৃধা আরও বলেন, অভিযানের সময় আমরা সবগুলো বিষয় গুরুত্ব সহকারে দেখে কর্তৃপক্ষকে সর্তক করে দিয়েছি। একই সঙ্গে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রান্না করাসহ পরিবেশনের অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।