ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাড়ে ৬ মাস পর কবর থেকে তোলা হলো মরদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
সাড়ে ৬ মাস পর কবর থেকে তোলা হলো মরদেহ বর্না

রংপুর: দাফনের সাড়ে ছয় মাস পর আদালতের আদেশে বর্ষা হোসাইন বর্না (২০) নামে এক তরুণীর মরদেহ উত্তোলন করা হয়েছে।

সোমবার (২০ মার্চ) সকালে নগরীর খাসবাগ এলাকার পারিবারিক কবরস্থান থেকে তার মরদেহ উঠায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বর্না ওই এলাকার বেলাল হোসেনের মেয়ে।

পুলিশ জানায়, বর্নার সঙ্গে একই এলাকার রিপন মিয়ার ছেলে জিয়াদ হোসেনের (২৫) প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে বিয়ের কথা বলে বর্নার সঙ্গে শারীরিক সম্পর্কে জড়ান জিহাদ। এতে বর্না অন্তঃসত্ত্বা হয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়। ঘটনাটি জিয়াদ ও তার পরিবারকে জানানো হলে তারা বর্নার গর্ভের সন্তান নষ্ট করতে বলেন। কিন্তু বর্না রাজি না হওয়ায় তাদের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটে। একপর্যায়ে গত বছরের ২ সেপ্টেম্বর রাতে আত্মহত্যা করেন বর্না। এ ঘটনায় থানায় ইউডি মামলা হয়।

পরবর্তীতে রংপুরের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ ছয় জনকে আসামি করে বর্নার মা শাহিনা বেগম মামলা করেন। মামলায় অভিযুক্তরা হলেন- জিয়াদ হোসেন, ছবি বেগম, মনি বেগম, সিরাজউদ্দিন, সাজু মিয়া ও মো. রিফাত।

এদিকে মামলার সুষ্ঠু তদন্ত ও প্রকৃত রহস্য উদঘাটনের স্বার্থে ১২ জানুয়ারি পারিবারিক কবরস্থান থেকে মরদেহ উত্তোলনের আদেশ দেন আদালত। এরই ধারাবাহিকতায় সোমবার সকালে মরদেহটি কবর থেকে উত্তোলন করা হয়।

বিষয়টি নিশ্চিত করে রংপুরের সিআইডির পরিদর্শক শামসুল আলম বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।