ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পলাশবাড়ীতে বাকপ্রতিবন্ধীকে হত্যাচেষ্টার প্রতিবাদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
পলাশবাড়ীতে বাকপ্রতিবন্ধীকে হত্যাচেষ্টার প্রতিবাদ

গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়ীতে বাক ও শ্রবণ প্রতিবন্ধী নুরুল ইসলামকে (৪৫) তার স্ত্রী শাবল দিয়ে আঘাত করে হত্যার চেষ্টা চালিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার  বিচারের দাবিতে আন্দোলনে নেমেছেন গাইবান্ধার বাক ও শ্রবণ প্রতিবন্ধী কল্যাণ সংস্থার সদস্যরা।

সোমবার (২০ মার্চ) সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শহরের চৌমাথা মোড়ে রংপুর-ঢাকা মহাসড়কে ঘণ্টাব্যাপী  মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে এ ঘটনার বিচারের দাবি জানান তারা। কর্মসূচিতে এলাকার সর্বস্তরের নারী-পুরুষ অংশ নেন।

এতে সভাপতিত্ব করেন গাইবান্ধা বাক ও শ্রবণ প্রতিবন্ধী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক আব্দুর রফিক মিয়া।

এসময় ইশারায় বক্তব্য দেন সংগঠনের সদস্য বাকপ্রতিবন্ধী মোশারফ হোসেন, বাদল মিয়া, মিঠু মিয়া ও মিজানুর রহমান। ইশারায় তাদের দেওয়া বক্তব্য বুঝিয়ে দেন সংগঠনের সদস্য মাহফুজা আক্তার মনি।  

আন্দোলনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন- গাইবান্ধা জেলা পরিষদ সদস্য মনিরুজ্জামান ফুল মিয়া, পলাশবাড়ী পৌরসভার প্যানেল মেয়র আসাদুজ্জামান শেখ ফরিদ, ওয়ার্ড কাউন্সিলর মতিয়ার রহমান, শ্রমিক নেতা সুরুজ হক লিটন, পলাশবাড়ী প্রেসক্লাব সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতন, প্রেসক্লাব পলাশবাড়ীর সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসিবুর রহমান স্বপন, রিপোর্টার্স ইউনিটির সভাপতি আশরাফুল ইসলাম ও বিশিষ্ট ব্যবসায়ী ইউসুব আলী টিপুসহ অনেকে।

বক্তারা বলেন, গত সোমবার (২৭ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২টার দিকে পৌরশহরের কালুগাড়ী গ্রামে কপালে স্ত্রীর শাবলের আঘাতে গুরুতর আহত হন নুরুল ইসলাম। তিনি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তার মাথায় ১৪৮টি সেলাই করা হয়েছে। এ ঘটনায় গ্রেফতার নুরুলের স্ত্রী সাজেদা বেগম পুলিশের কাছে ঘটনার দায় স্বীকার করলেও আমাদের বিশ্বাস একজন নারীর পক্ষে তার স্বামীকে এভাবে আঘাত করা সম্ভব নয়। এর পেছনে এক বা একাধিক ব্যক্তির প্রত্যক্ষ মদদ রয়েছে। তাদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

এ ঘটনায় সাজেদাকে প্রধান আসামি করে মামলা হয়েছে। এতে আরও দুজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে অভিযুক্ত ওই নারীকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।  

নুরুল কালুগাড়ী গ্রামের রহিম উদ্দীনের ছেলে। তিনি পেশায় একজন ইলেকট্রিশিয়ান।  

পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, দাম্পত্য কলহের জের ধরে সাজেদা শাবল দিয়ে নুরুলকে আঘাত করেছেন বলে স্বীকার করেছেন। এ বিষয়ে তদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।