ঢাকা, মঙ্গলবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জে বিস্ফোরণে দগ্ধ শাহজাহানের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
নারায়ণগঞ্জে বিস্ফোরণে দগ্ধ শাহজাহানের মৃত্যু

ঢাকা: নারায়ণগঞ্জ সদরে একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন শাহজাহানের (৪০) মৃত্যু হয়েছে। তার শরীরে ৬০ শতাংশ দগ্ধ হয়েছিলো।

এ নিয়ে এ ঘটনায় দুজনের মৃত্যু হলো।

বুধবার (২২ মার্চ) সকাল সাড়ে ৬টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তার মৃত্যু হয়। চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত শাহজাহানের বাড়ি পটুয়াখালির দশমিনা উপজেলার পাতারচরে। বাবার নাম আলি খান।

এর আগে, শনিবার (১৮ মার্চ) সকাল ৮টার দিকে এই ঘটনা ঘটে। এতে আহত ৭ জনকে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে আওলাদ হোসেন (৫০) নামে একজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। আর বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছিলো শাহজাহানসহ ৩ জনকে।

নিহত আওলাদের সহকর্মী আলমগীর হোসেন ওইদিন জানান, তারা নারায়ণগঞ্জ সদর নিতাইগঞ্জ ডালপট্টি এলাকায় ট্রাক থেকে ঠেলাগাড়িতে মালামাল নামাচ্ছিলেন। রাস্তায় প্রচুর জ্যাম ছিলো। কেউ হেটে যাচ্ছিলো। এমন সময় হঠাৎ পাশের একটি দোতলা ভবনে বিস্ফোরণ হয়। এতে সেখনকার ইট এসে তাদের মাথার উপর পড়ে।

আহতরা হলেন- দিনজমুর হযরত আলী (৪০), মোহাম্মদ হোসেন (৪০), মুদি দোকানের কর্মচারী রবি দত্ত (৪০), মো. জাকির হোসেন (৪১), ট্রাক চালক মো. বিল্লাল হোসেন (৪৫) ও অজ্ঞাতনামা এক ব্যক্তি (৫০)। এদিকে দগ্ধরা হলেন- শাহজাহানসহ রিকশাচালক রেজাউল করিম (৫০) ও জগদীশ সরকার (৬৫)।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন এসএম আইউব হোসেন জানান, রেজাউলের ৭ শতাংশ ও জগদীশের ১০ শতাংশ দগ্ধ হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৪৯ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এজেডএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।