ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে জাটকা ধরায় ১১ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
চাঁদপুরে জাটকা ধরায় ১১ জেলের কারাদণ্ড

চাঁদপুর: নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা-মেঘনা নদীর চাঁদপুর অভয়াশ্রম এলাকায় জাটকা ধরায় ১৬ জেলেকে আটক করেছে জেলা টাস্কফোর্স। আটকদের মধ্যে সাতজনকে তিন মাস করে এবং চারজনকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বাকি পাঁচজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ার কারণে পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

বুধবার (২২ মার্চ) রাত ১০টায় কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর সদরের সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েত উল্লাহ।

তিন মাস করে কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- বজলু রহমান (৩০), শাহাবুদ্দিন (৩৫), মোবারক (১৮), শাহজালাল (৪৫), খাজা আহম্মদ (২৬), রাকিব (১৮) ও আক্তার (১৮)।

এক মাস কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন-পারভেজ হোসেন (১৯), মো. ইরফান (২০), দ্বীন ইসলাম (৪০) ও মো. আউলাদ (২৬)।

অপ্রাপ্ত বয়স্ক জেলেরা হলেন-নবী (১২), পারভেজ (১৩), কালা (১১), রাকিব (১৩) ও মুকবুল (১৪)।

রাত সাড়ে ১১টায় এসব তথ্য বাংলানিউজকে নিশ্চিত করেন অভিযানে অংশগ্রহণকারী চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান।

তিনি বলেন, চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েত উল্লাহর নেতৃত্বে অভয়াশ্রম এলাকায় বিকেল ৫টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত টাস্কফোর্স অভিযান পরিচালনা করে। এ সময় মোলহেড, আনন্দ বাজার, দাসাদী, লালপুর, রাজরাজেশ্বর, কাচিকাটা, মরিচাকান্দি এবং হাইমচর উপজেলার কাটাখালি এলাকায় অভিযান করে জাটকা ধরা অবস্থায় হাতে নাতে ১৬ জেলেকে আটক করা হয়। এ সময় দুটি মাছ ধরার নৌকা ও ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

তিনি আরও বলেন, জব্দকৃত দুটি নৌকা কোস্টগার্ড হেফাজতে রয়েছে এবং কারেন্ট জালগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অভিযানে চাঁদপুর সদর মৎস্য বিভাগ, হাইমচর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মাহবুব রশিদ ও কোস্টগার্ডের চিফ পেটি অফিসার মো. শফিকুল ইসলামসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০০১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।