ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

৫০ কেজির বস্তায় বিক্রি হতো ৪৬ কেজি চাল, আড়তকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
৫০ কেজির বস্তায় বিক্রি হতো ৪৬ কেজি চাল, আড়তকে জরিমানা

সিরাজগঞ্জ: ৫০ কেজির বস্তায় ৪৬ কেজি ২২০ গ্রাম এবং ২৫ কেজির বস্তায় ২৩ কেজি চাল দিয়ে গ্রাহককে প্রতারণার অভিযোগে সিরাজগঞ্জের এনায়েতপুরে এক চালের আড়তকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়া মূল্য তালিকা প্রদর্শন না করায় আরও দুই দোকানকে ৭ হাজার টাকা করে জরিমানা করা হয়।

শনিবার (২৫ মার্চ) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জ জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. হাসান আল মারুফের নেতৃত্বে এনায়েতপুর থানা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় পুলিশ সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো. হাসান আল মারুফ জানান, পবিত্র রমজান উপলক্ষে এনায়েতপুরে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মনিটরিং ও মাইকিং করে ভোক্তা এবং ব্যবসায়ীদের সচেতন করা হয়েছে। অভিযান চলাকালে দেখা যায় ৫০ কেজির বস্তায় ৪৬ কেজি ২২০ গ্রাম ও ২৫ কেজির বস্তায় ২৩ কেজি ৩০০ গ্রাম চাল বিক্রি করতো মেসার্স আরাফাত নাইম। জন্য ওই চাউলের আড়তকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মূল্য তালিকা প্রদর্শন না করায় মেহেদী হাসান স্টোরকে ২ হাজার ও রবিউল খেজুর ভাণ্ডারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।