ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে ১৩ ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
ফরিদপুরে ১৩ ব্যবসায়ীকে জরিমানা

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় মুরগি বাজার, চালের বাজার, মাছের বাজার, কাঁচা বাজার ও মাংসের বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৫ মার্চ) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বোয়ালমারী বাজারের বিভিন্ন দোকানে এ অভিযান চালানো হয়।

 

এ সময় মূল্য তালিকা না থাকা, অতিরিক্ত টাকায় পণ্য বিক্রি করাসহ নানা অপরাধে ১৩ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৩৬ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে এ সময় সব ব্যবসায়ীকে মূল্য তালিকা টানানোর নির্দেশ দেন।  

ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান চালান বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোশারেফ হোসাইন।

এ সময় মুরগি ব্যবসায়ী মিজানুরকে ১ হাজার, আলমগীর শেখকে ১ হাজার, নুরুল ইসলামকে ৩ হাজার,  টুটুকে ১ হাজার, মুদি দোকান ব্যবসায়ী মুক্তারকে ৫ হাজার, টিপু শেখকে ৩ হাজার, সন্তোষকে ৫ হাজার, বিশ্বনাথকে ৫ হাজার, নির্জনকে ৩ হাজার, মাংস ব্যবসায়ী মনিরুল ইসলামকে ৩ হাজার, আনোয়ার হোসেনকে ৩ হাজার, ইলিশ মাছ ব্যবসায়ী বিপ্লবকে ১৫শ' ও মিটুকে ১৫শ' টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোশারেফ হোসাইন বলেন, বাজার মনিটরিং করার সময় মূল্য তালিকা না থাকায় এবং দাম বেশি নেওয়াসহ বিভিন্ন অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ও বিভিন্ন ধারায় ১৩ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।