ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈশ্বরদী ইপিজেডে নাকানো কোম্পানির এক কর্মকর্তার অপসরণ দাবি

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
ঈশ্বরদী ইপিজেডে নাকানো কোম্পানির এক কর্মকর্তার অপসরণ দাবি

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী ইপিজেডের জাপানি পোশাক কারখানা নাকানো ইন্টারন্যাশনালের এক দোভাষী কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে তার অপসারণসহ  কয়েক দফা দাবিতে বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেছেন শ্রমিক-কর্মচারীরা।

সোমবার (২৭ মার্চ) সকাল থেকে নাকানো ইন্টারন্যাশনালের সামনে এ বিক্ষোভ ও কর্মবিরতি চলছে।

 

এদিকে পরিস্থিতি সামাল দিতে ঈশ্বরদী ইপিজেডের সামনে কর্তৃপক্ষ অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে।

বিক্ষুব্ধ শ্রমিক-কর্মচারীদের দাবি, নাকানো ইন্টারন্যাশনালের এক্সিকিউটিভ অফিসার সুইটি আকতার শ্রমিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। এছাড়া তিনি শ্রমিক নিয়োগের নামে কোটি কোটি টাকা হাতিয়ে নিলেও প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিচ্ছেন না। রমজান মাসে শ্রমিকদের ভাতা বাড়ানোর কথা ছিল, তা না করে কথায় কথায় শ্রমিক ছাঁটাই শুরু করেছেন। ফলে এনিয়ে শ্রমিক-কর্মচারীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়।  

এর জেরে সোমবার (২৭ মার্চ) সকাল থেকে কর্মস্থলে যোগদান না করে কর্মবিরতি দিয়ে বিক্ষোভে নেমেছেন শ্রমিকরা। সুইটি আকতারকে অপসারণ না করা পর্যন্ত শ্রমিকরা কাজে যোগ দেবেন না বলে জানিয়েছেন।

ঈশ্বরদী ইপিজেডের এক্সিকিউটিভ ডাইরেক্টর আনিসুর রহমান বাংলানিউজকে জানান, এ বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা চলছে। আশা করি, শ্রমিকদের দাবি মেনে নেবে প্রতিষ্ঠানটি।  

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।