ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিশরে মৃত্যু: এসপির চেষ্টায় প্রবাসীর ‘প্রাপ্য টাকা’ পেল পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
মিশরে মৃত্যু: এসপির চেষ্টায় প্রবাসীর ‘প্রাপ্য টাকা’ পেল পরিবার

মাদারীপুর: মিশরে কর্মরত অবস্থায় মৃত্যুবরণকারী মাদারীপুরের বেল্লাল আকনের প্রাপ্য তিন লাখ ৩৫ হাজার ৫০০ টাকা তার পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে বেল্লালের স্বজনদের হাতে নগদ এ অর্থ তুলে দেন পুলিশ সুপার (এসপি) মাসুদ আলম।

 

নিহত বেল্লাল শিবচর উপজেলার চর-বাচামারা গ্রামের মৃত মোতালেব আকনের ছেলে।

জানা গেছে, জীবিকার তাগিদে বেল্লাল আকন ১২ বছর আগে মিশরে যান। সেখানে একটি পোশাক কারখানায় কাজ করতেন। গত বছরের পহেলা মে মৃত্যু হয় তার। দীর্ঘদিন কাজ করলেও তার মৃত্যুর পর ওই কারখানা তার অসহায় পরিবারটিকে কোনো আর্থিক সহযোগিতা করেনি।  
বিষয়টি পুলিশ সুপার মাসুদ আলমের নজরে এলে দেড় মাসের প্রচেষ্টায় তিনি মিশরে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার ও বেল্লাল যে কোম্পানিতে কাজ করতেন, সে কোম্পানির সঙ্গে যোগাযোগ করেন। পরে ওই কোম্পানি আর্থিক সহায়তা হিসেবে বেল্লালের প্রাপ্য তিন লাখ ৩৫ হাজার ৫০০ টাকার চেক পাঠায়। পুলিশ সুপার দুপুরে চেক থেকে টাকা তুলে বেল্লালের মায়ের হাতে ৭০ হাজার টাকা, স্ত্রীর হাতে ৫০ হাজার ও কন্যাসন্তানের জন্য আড়াই লাখ ৫০০ টাকা দেন। এতে খুশি বেল্লালের পরিবার। পাশাপাশি পুলিশ সুপারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে বেল্লালের পরিবার।

মাদারীপুর পুলিশ সুপার মাসুদ আলম জানান, বেল্লালের পরিবারের কাছে তাদের প্রাপ্য পৌঁছে দিতে পেরে আমরা আনন্দিত। এ অর্থ অসহায় পরিবারটির অনেক উপকারে আসবে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।