ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধিতে ইউক্রেন যুদ্ধকে দুষলেন পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধিতে ইউক্রেন যুদ্ধকে দুষলেন পলক ফাইল ফটো

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্বে সংকট চলছে। তেলের সরবরাহ কমে গেছে।

এজন্য নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়ে গেছে। তবে সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী তৎপর রয়েছেন। মহান আল্লাহর রহমতে শিগগিরই সকল সংকট কাটিয়ে উঠতে সক্ষম হব আমরা। এজন্য আমাদের সবাইকে ধৈর্য ধারণ করতে হবে।

শুক্রবার (৩১ মার্চ) দুপুরে  নাটোরের সিংড়া উপজেলার তাজপুর স্কুল মাঠে বৃষ্টি বিঘ্নিত তাজপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

সম্মেলনে পলক আরও বলেন, বঙ্গবন্ধু ৫টি মৌলিক অধিকার বাস্তবায়ন করেছেন। তার সুযোগ্যকন্যা আরও একটি যুক্ত করেছেন। তা হচ্ছে কর্মসংস্থান। সারা দেশে ১৮ হাজার কমিউনিটি ক্লিনিকে তৃণমূলের স্বাস্থ্য সেবা নিশ্চিত করেছে সরকার। অথচ বিএনপি সরকার কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিলো।  

তিনি বলেন, দেশের ঘরে ঘরে বিদ্যুৎ, স্বাস্থ্যসেবা পৌঁছে গেছে। শিক্ষায় নারীরা এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকারের সময় মসজিদ মাদরাসায় বেশি উন্নয়ন হয়েছে। আমরা ১৪ বছরে যে উন্নয়ন করেছি, ৫০ বছরে কেউ এতো উন্নয়ন করতে পারেনি।  

প্রতিমন্ত্রী পলক দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, সরকারের ১৪ বছরের উন্নয়ন মানুষের কাছে পৌঁছে দিতে হবে। পাশাপাশি করোনা এবং ইউক্রেন যুদ্ধে যে সংকট তৈরি হয়েছে সে বিষয়ে জনগণকে বোঝাতে হবে। দেশ সেবায় যুবলীগ কাজ করবে।  

সম্মেলনে আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব মো. জান্নাতুল ফেরদৌস, তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুব বিষয়ক সম্পাদক মিনহাজ উদ্দিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, তাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খবির উদ্দিন, সাধারণ সম্পাদক ফারুক হোসেন, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি সোহেল তালুকদার, সাধারণ সম্পাদক আনিসুর রহমান লিখন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।