ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিবচরে জাটকাসহ ৪ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
শিবচরে জাটকাসহ ৪ জেলে আটক

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরে পদ্মা নদীতে জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে অভিযান পরিচালনা করেছে চরজানাজাত নৌপুলিশ। এ সময় নদীতে জাটকা শিকারের সময় ৪ জেলেকে আটক করে পুলিশ।

 

সোমবার (৩ এপ্রিল) দুপুরে শিবচরের কাঁঠালবাড়ী সংলগ্ন পদ্মা নদীতে এ অভিযান পরিচালনা করে নৌপুলিশ।

আটককৃতরা হলেন- মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার ভাগ্যকূল এলাকার মো. হাসেম (৪০), শিবচর উপজেলার নুর উদ্দিন সরদার কান্দি এলাকার জুয়েল করাল (৩৫), আসলাম বেপারী (৪৫) এবং ফরিদপুরের সদরপুর এলাকার ইস্কান্দার বেপারী(৪০)।  

এ সময় ৫০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ৩০ কেজি জাটকা জব্দ করা হয়।  

নৌপুলিশ সূত্রে জানা গেছে, জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে পদ্মা নদীতে সোমবার অভিযান চালায় নৌপুলিশ। চরজানাজাত নৌপুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক রুহুল আমীনের নেতৃত্বে পুলিশের এক টিম পদ্মা নদীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। এসময় নিষেধ থাকা সত্ত্বেও জাটকা ধরার অপরাধে ৪ জেলেকে আটক করা হয়।  

উপ-পরিদর্শক রুহুল আমীন বলেন, ৪ জেলে আটকের সময় ৫০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। এবং ত্রিশ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়। আটকদের নামে থানায় মামলা প্রক্রিয়াধীন। এ অভিযান চলমান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।