ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘আমি এখন কীভাবে বাঁচমু’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
‘আমি এখন কীভাবে বাঁচমু’ আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী

ঢাকা: ‘আগুন লাগার খবর পাইছি সাড়ে ৬টায়। বাসা থেকে বের হইয়া মার্কেটে আসতে আসতেই আমার সব শেষ! আমি এখন কীভাবে বাঁচমু? আমার আর কিছুই রইলো না।

সব শেষ হইয়া গেলো। ’

এভাবেই আর্তনাদ করছিলেন ব্যবসায়ী ছিয়াম মিয়া। বঙ্গবাজারের আগুনে পুড়ে গেছে তার কাপড়ের দোকানটি।

শুধু ছিয়াম মিয়াই নন, মঙ্গলবারের (৪ এপ্রিল) আগুনে পুড়ে গেছে বঙ্গবাজারের অসংখ্য ব্যবসায়ীর স্বপ্ন। ঘটনাস্থলে ঘুরলেই দেখা মিলছে ব্যবসায়ীদের আহাজারির চিত্র।

ছিয়াম মিয়া বলেন, এ দেশে সবকিছুতেই সিন্ডিকেট। নারায়ণগঞ্জ থেকে গুলিস্তানে আসতে সাড়ে চারশো টাকা ভাড়া চায়। আমার দোকানে আগুন লাগছে, সেটা বলার পরও কেউ এগিয়ে আসে নাই। এ দেশে কি কারো সাহায্য পাওয়া যাবে না। কাউকে না পেয়ে অনেকটুকু দৌড়ে দৌড়েও এসেছি।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। খবর পাওয়া দুই মিনিটের মধ্যে ফায়ার কর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। পাঁচ ঘণ্টা পার হলেও এখনো আগুন নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাশাপাশি কাজ করছেন সেনা, নৌ, বিমান বাহিনীর সদস্যরা।

এছাড়া ঘটনাস্থলের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে অন্যান্য বাহিনীর পাশাপাশি কাজ করছেন বিজিবি সদস্যরা।

আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। এ ঘটনায় সাতজন আহয় হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৩
এমকে/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।