ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

আগুন পুরোপুরি নেভাতে আরও একঘণ্টা লাগবে: ফায়ার ডিজি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
আগুন পুরোপুরি নেভাতে আরও একঘণ্টা লাগবে: ফায়ার ডিজি

ঢাকা: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেছেন, দীর্ঘ সাড়ে ছয় ঘণ্টা চেষ্টার পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে আগুন পুরোপুরি নেভাতে আরও একঘণ্টা সময় লাগবে।

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে ফায়ার সার্ভিসের প্রধান কার্যালয়ের গেটে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এ সময় পুলিশ ও সেনাবাহিনীর প্রতিনিধি উপস্থিত ছিলেন।

মাঈন উদ্দিন বলেন, বাতাস ও উৎসুক জনতার ভিড়ের কারণে আগুন নেভাতে বেগ পেতে হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আগুন লাগা মার্কেটটি ২০১৯ সালের ২ এপ্রিল ঝুঁকিপূর্ণ ঘোষণা করে নোটিশ দেওয়া হয়েছিল। ১০ বার নোটিশ দিলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

ডিজি বলেন, এ ঘটনা তদন্তে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হবে।

এদিকে অগ্নিকাণ্ডে বঙ্গবাজার মার্কেটের আড়াই হাজারসহ আশপাশের মার্কেট সব মিলিয়ে প্রায় পাঁচ হাজার দোকান পুড়ে গেছে বলে দাবি করেছে দোকান মালিক সমিতি।

ঘটনাস্থল পরিদর্শনে এসে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, আমাদের জানা মতে, শুধু বঙ্গবাজার কাঠের মার্কেটেই আড়াই হাজারের মতো দোকান রয়েছে। এখানে ছোট ছোট ক্ষুদ্র ব্যবসায়ীরা দোকান করেন। সামনে ঈদ, সবাই ঈদ কেন্দ্রিক বেচাকেনার জন্য পণ্য তুলেছেন দোকানে। এমন সময় এ অগ্নিকাণ্ড বড় ধরনের ক্ষতি ডেকে এনেছে।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
টিএ/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।