ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
ফরিদপুরে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

ফরিদপুর: ঈদকে সামনে রেখে ও পবিত্র রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে ফরিদপুরে নিত্যপণ্যের বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (০৮ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত ফরিদপুর শহরের নিউমার্কেট, চকবাজার ও  তিতুমীর বাজারে এ অভিযান চালানো হয়।

 

এসময় বিভিন্ন অভিযোগে জেলা শহরের মক্কা ট্রেডার্সকে ৫ হাজার টাকা, গোপাল ট্রেডিংকে এক হাজার টাকা ও এম ডি ফল ভাণ্ডারকে ২ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

একই সময় নিত্যপ্রয়োজনীয় পণ্য, ফলমূল ও ঈদ উপলক্ষে কাপড় চোপড়, কসমেটিক্সের মূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিংও করা হয়।  

ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খায়রুজ্জামান নেতৃত্বে অভিযানে জেলার সিনিয়র জেলা বিপণন কর্মকর্তা, বিএসটিআই কর্মকর্তা ছাড়াও সংশ্লিষ্ট বাজার কমিটির সভাপতি-সেক্রেটারিসহ বাজার কমিটির নেতারা উপস্থিত ছিলেন।  
 
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খায়রুজ্জামান বাংলানিউজকে বলেন, অভিযান পরিচালনাকালে ঈদ উপলক্ষে কাপড় চোপড়ের দাম যাতে যৌক্তিক থাকে এবং নিত্যপণ্যের দাম সহনীয় মূল্যে বিক্রয় করা হয় সে বিষয়ে সকলকে অবহিত ও নির্দেশনা প্রদান করা হয়। এসময় বেশ কিছু অভিযোগের ভিত্তিতে তিনটি প্রতিষ্ঠানকে মোট ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।