ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

 কার্নিশে ৪৮ ঘণ্টা আটকা ২ বিড়াল ছানা, উদ্ধার করল ফায়ার সার্ভিস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
 কার্নিশে ৪৮ ঘণ্টা আটকা ২ বিড়াল ছানা, উদ্ধার করল ফায়ার সার্ভিস

বরগুনা: বরগুনা পৌরশহরের কলেজ রোড এলাকার ডক্টরস কেয়ার ক্লিনিকের সামনে একটি বহুতল ভবনের কার্নিশে আটকে পড়া দুটি বিড়াল ছানাকে উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

রোববার (৯ এপ্রিল) দুপুরে ছানা দুটিকে উদ্ধার করে করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বরগুনার কর্মীরা।

জানা গেছে, বরগুনা পৌর এলাকায় ডক্টরস কেয়ার ক্লিনিকের সামনে পাশাপাশি দুটি বহুতল ভবনের কার্নিশের ফাঁকে আটকে পড়ে দুটি বিড়াল ছানা। পরে শনিবার (৮ এপ্রিল) সন্ধ্যায় এর একটি ভবনের ভাড়াটিয়ার নজরে আসে। এরপর বাড়ির মালিককে জানানো হয়৷ দুই ভবনের মাঝে মাত্র ৩-৪ ইঞ্চি জায়গা থাকায় বহুবার চেষ্টা করেও ছানা দুটিকে উদ্ধার করা সম্ভব হয়নি। পরে রাতে বন্যপ্রাণী ও প্রকৃতির কথা সংগঠনের বরগুনার সমন্বয়ক ও প্রাণীপ্রেমী হোসনেয়ারা ছবিকে জানায়৷ তিনি রাতেই উদ্ধারে সাহায্য চেয়ে ফেসবুকে পোস্ট করে।

এরপর রোববার সকালে প্রাণীপ্রেমী ও অ্যানিমেল লাভারস বরগুনার কর্মী সুনাম দেবনাথ, সাগর কর্মকার, আরিফ বেলাল, বিপুলসহ বেশ কয়েকজনকে ঘটনাস্থলে যান হোসনেয়ারা ছবি। তারা সবাই মিলে বিড়াল ছানা দুটিকে উদ্ধারের চেষ্টা চালিয়েও উদ্ধারে সক্ষম হয়নি৷ পরে ফায়ার সার্ভিসের সদস্যরা একটি ভবনের দেয়াল কেটে ছানা দুটিকে উদ্ধার করে মায়ের কাছে ফিরিয়ে দেয়।

বণ্যপ্রাণী ও প্রকৃতির কথা সংগঠনের সমন্বয়ক হোসনেয়ারা ছবি বলেন, শনিবার রাতে ফারজানা কেয়া নামে একজন ফোন করে বিষয়টি জানায় আমাকে। আমি সঙ্গে সঙ্গে ছানা দুটি উদ্ধারে সহযোগিতা চেয়ে ফেসবুকে পোস্ট করি। এরপর আজ সকালে প্রাণীপ্রেমী সুনাম দেবনাথসহ কয়েকজন মিলে ছানা দুটিকে উদ্ধার করতে যাই। কিন্তু দুই বিল্ডিংয়ের মাঝে সামান্য ফাঁকা না থায় আমরা ওদেরকে উদ্ধার করতে পারিনি৷ পরে ফায়ার সার্ভিসকে জানালে তারা এসে দেয়াল কেটে বিড়াল ছানা দুটিকে উদ্ধার করে। ছানা দুটি ২-১ দিন এখানে আটকে ছিল।

প্রাণীপ্রেমী সুনাম দেবনাথ বলেন, ছানা দুটিকে উদ্ধারের চেষ্টা করি কিন্তু জায়গা না থাকায় কোনোভাবেই আমরা ছানা দুটি পর্যন্ত পৌঁছাতে পারিনি৷ পরে ফায়ার সার্ভিস কর্মীরা ছানা দুটিকে উদ্ধার করে। ছানা দুটি সুস্থ আছে এবং তাদের মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বরগুনার টিম লিডার রুহুল আমিন বলেন, ছানা দুটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হই আমরা৷ এ সময় আমিসহ ফায়ার সার্ভিসের দুজন কর্মী সামান্য আহত হয়েছি।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।