ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভুয়া টাইম বোমার আতঙ্কে জনশূন্য রমজানপুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
ভুয়া টাইম বোমার আতঙ্কে জনশূন্য রমজানপুর

মাদারীপুর: মাদারীপুরের কালকিনিতে রাতের আঁধারে একটি রান্নাঘরে ভুয়া টাইম বোমা পেতে রেখে এলাকায় আতঙ্ক সৃষ্টি করেছে দুর্বৃত্তরা।

এতে ভয়ে জনশূন্য হয়ে পড়ে উপজেলার রমজানপুর এলাকা।

 

খবর পেয়ে মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে থানা পুলিশের সহযোগিতায় ভুয়া টাইম বোমটি উদ্ধার করা হয়।

কালকিনি পুলিশ সূত্রে জানা গেছে, কালকিনির রমজানপুর এলাকার উত্তর রমজানপুর গ্রামের মো. সবুজ চৌকিদারের রান্নাঘরে মঙ্গলবার (১১ এপ্রিল) ভোর রাতে একটি ভুয়া টাইম বোমা তৈরি করে তা পেতে রাখে দুর্বৃত্তরা। সকালে (১১ এপ্রিল) সবুজ চৌকিদারের স্ত্রী সাবিনা বেগম রান্নাঘরে কাজ করতে গিয়ে টাইম বোমাটি দেখে চিৎকার দেন। পরে তার চিৎকার শুনে স্থানীয়রা ছুটে এসে পেতে রাখা বোমাটি দেখে ভয়ে দৌড়ে নিরাপদ স্থানে চলে যায়। এ খবর ছড়িয়ে পড়লে ভয়ে-আতঙ্কে একপর্যায়ে জনশূন্য হয়ে পড়ে গোটা এলাকা।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন জানান, খবর পেয়ে কালকিনি থানা পুলিশ পুরো বাড়িটি নিরাপত্তার স্বার্থে ঘিরে রাখে। পরে মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে পুলিশের সহযোগিতায় ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়কারী একটি টিম এসে অতিরিক্ত পুলিশ সুপার আলাউল হোসেনের উপস্থিতিতে ওই টাইম বোমটি উদ্ধার করেন। পরে বোমাটি ভুয়া বলে জানা যায়।

ভুক্তভোগী সবুজ চৌকিদারের স্ত্রী সাবিনা বেগম বলেন, রাতের আঁধারে কারা এটা করেছে, বলতে পারবো না। তবে আমাদের এলাকাছাড়া করার জন্য এ ঘটনা ঘটানো হয়েছে। আমি আইনগতভাবে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার আলাউল হোসেন বলেন, আমরা ঢাকা থেকে 'বোমা নিষ্ক্রিয়' করার একটি টিম এনে পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছি যে, দুর্বৃত্তরা কয়েকটি পাইপ, গাম, পেন্সিল ব্যাটারি, ক্যাবল তার, কয়েকটি বাজি ও একটি ঘড়ি ফিটিং করে একটি ভুয়া টাইম বোমা আকারে তৈরী করে রাতের আধারে রান্নাঘরে পেতে রেখেছিল। আসলে এটা তারা করেছে এলাকায় আতঙ্ক সৃষ্টি করার জন্য। আমরা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।