ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভারতে পাচার হচ্ছিল ৭৭ লাখ টাকার মূর্তি 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
ভারতে পাচার হচ্ছিল ৭৭ লাখ টাকার মূর্তি 

রাজশাহী: রাজশাহীর পুঠিয়ায় অভিযান চালিয়ে ৭৭ কেজি ৩০০ গ্রাম ওজনের একটি বিষ্ণু মূর্তি উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। যার আনুমানিক বাজার মূল্য ৭৭ লাখ ৩০ হাজার টাকা।

 

শুক্রবার (১৪ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে পুঠিয়া উপজেলার বেলপুকুর চেকপোস্টে বাস তল্লাশি চালিয়ে পরিত্যক্ত অবস্থায় মূর্তিটি উদ্ধার করা হয়। মূর্তিটি ভারতে পাচারের উদ্দেশ্য ছিল। তবে তার আগেই উদ্ধার করা হয়।

শনিবার (১৫ এপ্রিল) দুপুরে বিজিবির-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মতিউল ইসলাম মন্ডল এই তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, শুক্রবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে বিজিবি-১ ব্যাটালিয়নের একটি দল পুঠিয়া উপজেলার নাটোর-রাজশাহী মহাসড়কে থাকা বেলপকুর চেকপোস্টে বাস তল্লাশি চালায়। এ সময় ৭৭ কেজি ৩০০ গ্রাম ওজনের একটি কষ্টি পাথরের বিষ্ণু মূর্তিটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার হয়। এই ঘটনায় কাউকে আটক করা যায়নি। তবে আটকের চেষ্টা চলছে। উদ্ধার হওয়া বিষ্ণু মূর্তির আনুমানিক মূল্য ৭৭ লাখ ৩০ হাজার টাকা।  

এই ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান বিজিবির এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৩
এসএস/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।