ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতু এলাকা থেকে গ্রেপ্তার ভারতীয় নাগরিকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
পদ্মা সেতু এলাকা থেকে গ্রেপ্তার ভারতীয় নাগরিকের মৃত্যু

শরীয়তপুর: পদ্মা সেতুর জাজিরা প্রান্ত থেকে সন্দেহভাজন হিসেবে আটক হওয়া সেই কারাবন্দি ভারতীয় নাগরিক মারা গেছেন।  

তার নাম বাবুল সিং (৩৮)।

 গত বছর ১৭ জুন থেকে শরীয়তপুর জেলা কারাগারে বন্দি ছিলেন তিনি। তার ভারতীয় ঠিকানার বিষয়ে কোনো তথ্য নেই কারা কর্তৃপক্ষের কাছে।

শনিবার (১৫ এপ্রিল) অসুস্থ হয়ে পড়লে শরীয়তপুর সদর হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হয়। সেখানে রাত সাড়ে ১০ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।  

এ বিষয়ে হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক শরিফ উর রহমান বলেন, ভারতীয় ওই নাগরিকে যখন হাসপাতালে নিয়ে আসা হয়েছিল তখন তার ব্লাড প্রেশার ও পালস কম ছিল। রাত সাড়ে ১০ টায় তার মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের পর তার মৃত্যুর কারণ জানা যাবে।

এদিকে ভারতীয় নাগরিকের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন শরীয়তপুর জেলা কারাগারের ভারপ্রাপ্ত জেল সুপার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুর রহিম।

তিনি বলেন, মুমূর্ষু অবস্থায় ভারতীয় বন্দি নাগরিক বাবুল সিংকে হাসপাতালে নিয়ে আসলে তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট দপ্তরে চিঠি লিখেছি। সকালে মরদেহ সুরতহাল করা হবে। এ ভারতীয় নাগরিকের মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। রোববার কেন্দ্রীয় কারাগারের সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

শরীয়তপুর জেলা কারাগার সূত্রে জানা গেছে, গত বছর ১৭ জুন পদ্মা সেতুর জাজিরা প্রান্ত থেকে বাবুল সিংকে আটক করা হয়। এরপর অনুপ্রবেশ আইনে পদ্মা সেতু দক্ষিণ থানার পুলিশের করা মামলায় ওই দিনই তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়।  

শরীয়তপুর জেলা কারাগারে বন্দি ভারতীয় নাগরিকের সংখ্যা ছিল ২২ জন। এর মধ্যে ৪ জন নারী ও পুরুষ ১৮ জন। তাদের মধ্যে একজন মারা গেলেন।  

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।