ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

মার্কেটে আগুনের ঝুঁকি দূর করতে যে পরামর্শ দিল ফায়ার সার্ভিস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
মার্কেটে আগুনের ঝুঁকি দূর করতে যে পরামর্শ দিল ফায়ার সার্ভিস

ঢাকা: ঈদুল ফিতরকে সামনে রেখে দেশের প্রায় শপিংমলই জমজমাট। কিন্তু এরই মধ্যে ঘটে গেল বেশ কয়েকটি অনাকাঙিক্ষত ঘটনা।

পুড়ে ছাই হলো রাজধানী অন্যতম ক্রেতাপ্রিয় মার্কেট বঙ্গবাজার। পুড়ল ঐতিহ্যবাহী ঢাকা নিউ সুপার মার্কেট। এছাড়া সারা দেশে বেশ কয়েকটি মার্কেটে আগুন লাগার ঘটনা ঘটেছে।

এমন পরিস্থিতিতে দেশের সব শপিংমল ও মার্কেটগুলোতে সারারাত নিজস্ব লোক মোতায়েন করতে পরামর্শ দিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। এছাড়া মার্কেটে ধুমপান ও গ্যাসে রান্না কয়েল জ্বালানো বন্ধ করতে বলা হয়েছে।

রোববার (১৬ এপ্রিল) মার্কেট ও শপিংমলের অগ্নিঝুঁকি নিরসন এবং অগ্নিনিরাপত্তা নিশ্চিতকরণ বিষয়ে সংবাদ সম্মেলনে একথা বলেন ফায়ারের পরিচালক (অপারেশন্স এন্ড মেইন্টেইনেন্স) লেফটেন্যান্ট কর্নেল মো. তাজুল ইসলাম চৌধুরী।  

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরদপ্তরে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

ফায়ার সার্ভিসের পরিচালক বলেন, মার্কেটের ব্যবসায়ী ও মালিক সমিতিকে আমরা বলতে চাই, আপনারা মার্কেটের বিভিন্ন পয়েন্টে সারারাত নিজেদের লোক নিয়োগ দিন। এতে করে যে শুধু নাশকতা রোধ করা যাবে তা নয়; বর্তমানে দেশের তাপমাত্রা বেশি, যদি অতিরিক্ত তাপমাত্রার কারণে মার্কেটের কোনো দাহ্য পদার্থে আগুন লাগে তবে প্রাথমিকভাবে আগুন নেভাতে কাজ করতে পারবেন তারা।

এছাড়াও তিনি দেশের মার্কেটগুলোতে রাতে থেকে ধূমপান না করা, রান্না না করার নির্দেশনা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩ 
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।