ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদযাত্রা নিরাপদ করতে রেল পুলিশের সতর্কতা জারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
ঈদযাত্রা নিরাপদ করতে রেল পুলিশের সতর্কতা জারি

নীলফামারী: ট্রেনে চড়ে ঈদযাত্রা শুরু হয়ে গেছে। ঈদ উপলক্ষে গতকাল (১৮ এপ্রিল) পশ্চিমাঞ্চল রেলওয়ের ঢাকা-চিলাহাটি রুটে এই প্রথম যুক্ত হয়েছে ঈদ স্পেশাল ট্রেন।

একইভাবে ওই রুটে নীলসাগর ট্রেনটিও সেজেছে নতুন রূপে।  

ট্রেনটির পুরাতন ইন্দোনেশিয়ার কোচ বদলে যুক্ত করা হয়েছে সম্পূর্ণ নতুন চীনা কোচ। এদিকে রেলযাত্রা নির্বিঘ্ন করতে রেলওয়ে জেলা পুলিশ সতর্কতা জারি করেছে। যা কার্যকর হয়েছে মঙ্গলবার (১৯ এপ্রিল) থেকে।

সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ সুপার সিদ্দিকী তাঞ্জিলুর রহমান সিদ্দিকী বলেন, এবারে প্রথমবারের মতো রেলযাত্রা অধিকতর আরামদায়ক করা হয়েছে। ট্রেনে ট্রেনে অতিরিক্ত কোচ সংযোজন করা হয়েছে। যাতে যাত্রীরা স্বজনদের সাথে ঈদ আনন্দে মিলিত হতে পারেন সে ব্যবস্থা করেছে বাংলাদেশ রেলওয়ে। যাত্রীসেবা নিরাপদ করতে রেলপুলিশ বিশেষ সতর্কতা জারি করেছে।

তিনি বলেন, সব ট্রেনে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। নিজ নামে কেনা টিকিট ছাড়া যাত্রীরা ভ্রমণ করতে পারবেন না। ট্রেনের ছাদে কোনো যাত্রী ভ্রমণ করতে পারবে না। কোনোক্রমেই ট্রেনে চারাচালানী পণ্য পরিবহন করতে দেওয়া হবে না। ছিনতাই, মলম পার্টি, নাশকতা বন্ধেও রেল পুলিশ কঠোর অবস্থানে থাকবে। এছাড়া প্রধান স্টেশনগুলো মেটাল ডিটেক্টর স্থাপন করা হয়েছে। এর মাধ্যমে সন্দেহভাজন কাউকে দেখলে তল্লাশি করা হচ্ছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (সিসিএম) সুজিত বিশ্বাস বলেন, ঈদ যাত্রায় অধিকতর সেবা নিশ্চিত করা হয়েছে। ঢাকা-খুলনা, ঢাকা- বেনাপোল, ঢাকা- রাজশাহী, ঢাকা-পঞ্চগড়, ঢাকা-রংপুর, ঢাকা- লালমনিরহাট, ঢাকা- কুড়িগ্রাম ও ঢাকা-চিলাহাটিগামী সবকটি ট্রেন নির্ধারিত সিডিউল মেনে চলাচল করছে। এবার কোনো অব্যস্থাপনা চোখে পড়েনি। রেলপুলিশ ও ট্রেন পরিচালিত কর্মচারীদের সার্বিক সহযোগিতায় রেলসেবাকে আধুনিকতায় রুপ দেওয়া গেছে, যা নজিরবিহীন বলে আমরা মনে করি।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।