ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাইডুলী নদীর পাশে ব্রিজ ভেঙে যাওয়ায় ঈদ যাত্রার চরম ভোগান্তি

আব্দুর রহমান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
সাইডুলী নদীর পাশে ব্রিজ ভেঙে যাওয়ায় ঈদ যাত্রার চরম ভোগান্তি

নেত্রকোনা: নেত্রকোনার মদন-কেন্দুয়া সড়কের সাইডুলী নদীর পাশে ব্রিজ ভেঙ্গে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন ওই পথে চলাচল করা মানুষ। বিকল্প কোনো রাস্তা না থাকায় ঈদে ঘর ফেরা মানুষদের চরম ভোগান্তির মধ্যে যাতায়াত করতে হচ্ছে।

কর্তৃপক্ষ ব্রিজটি সংস্কারের উদ্যেগ না নেওয়ায় চালক ও যাত্রীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।  
 
মদন থেকে কেন্দুয়া উপজেলায় যাতায়াতের একমাত্র পথ মদন-কেন্দুয়া সড়ক। ব্যস্ততম এই সড়কে প্রতিদিন যাত্রী ও পণ্যবাহী ছোট বড় হাজারো গাড়ি চলাচল করে থাকে। মদন ও খালিয়াজুরী থেকে কেন্দুয়া, তাড়াইল, কিশোরগঞ্জ, ভৈরব, ঢাকা, সিলেট এবং চট্টগ্রামের সঙ্গে দূরপাল্লার যান চলাচল করে ওই সড়ক দিয়ে। ওই সড়ক দিয়ে প্রতিদিন আটপাড়া, মদন, খালিয়াজুরী হাওরাঞ্চলের নানা পেশার শতশত লোকজন যাতায়াত করে। ঈদ যাত্রায় ঘরে ফেরা মানুষের জন্য সড়কটি আরও ব্যস্ততম হয়ে ওঠে। এই সড়কের সাইডুলী নদীর পাশে একটি ছোট ব্রিজ রয়েছে। গত ১২ (এপ্রিল) সেই ব্রিজটি ভেঙে যায়। কর্তৃপক্ষ দায়সারাভাবে সংস্কার করলেও সেটিও ভেঙে গেছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে ঈদ যাত্রায় ঘর ফেরত মানুষ ও স্থানীয়রা।

সরেজমিন দেখা যায়, সেতুটি ভেঙে যাওয়ার কারণে রাস্তায় দুই পাশে ছোট বড় গাড়ি আটকে আছে। এতে যানজটের সৃষ্টি হয়েছে। যাত্রী ও চালকরা পাটাতন দিয়ে চলাচলের উপযোগী করার চেষ্টা করছেন। অনেক যাত্রী তাদের মালপত্র নিয়ে অপেক্ষা করছেন। কেউ কেউ আবার গাড়ি বদল করে বাড়ি ফিরছেন। এতে যেমন বাড়ছে খরচ তেমনি পোহাতে হচ্ছে দুর্ভোগ।  

অটোরিকশাচালক জানান, এখন ঈদের মৌসুম। শহর থেকে লোকজন বাড়িতে ফিরছে। কিন্তু ব্রিজটি ভেঙে যাওয়ায় এখানে এসে ভোগান্তিতে পড়তে হচ্ছে। এক সপ্তাহ ধরে ব্রিজটির অবস্থা খারাপ। সেখানে শুধু দুইটি পাটাতন দেওয়া হয়েছে। পণ্যবাহী বড় ট্রাক ও বাসের কারণে আবার সেগুলোও ধসে গেছে। এখন ছোট গাড়িও চলাচল করতে পারছে না।

মদন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহনূর আলম বলেন, কেন্দুয়া থেকে মদনে যাতায়াত করার একমাত্র রাস্তা হচ্ছে এই সড়কটি। এই সড়কের একটি ব্রিজ ভেঙে যাওয়ার কারণে লোকজন ভোগান্তিতে পড়েছেন। বিষয়টি সমাধান করার জন্য কেন্দুয়া উপজেলা প্রসাশনের সঙ্গে কথা বলেছি।

এ বিষয়ে কেন্দুয়া উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হোসেন জানান, ‘ছোট এই ব্রিজটি অনেক পুরাতন হওয়ায় ভেঙে গেছে। নতুন করে নির্মাণ করার জন্য কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ছোট ছোট যানবাহন চলাচলের জন্য মেরামত করা হয়েছে। কিন্তু ভারী যান চলাচল করায় সেটা ধসে যাওয়ার আশঙ্কা রয়েছে। ধান বোঝাই ট্রাক ও ঈদে যাত্রীবাহী গাড়িগুলো বিকল্প সড়কে যাতায়াত করার জন্য তিনি অনুরোধ জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।