ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঈদগাহে জায়নামাজ ছাড়া অন্য কিছু না নেওয়ার নির্দেশ আরএমপির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
ঈদগাহে জায়নামাজ ছাড়া অন্য কিছু না নেওয়ার নির্দেশ আরএমপির

রাজশাহী: পবিত্র ইদুল ফিতর উপলক্ষে বেশ কিছু বিধিনিষেধ জারি ও নির্দেশনা দিয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। ঈদ উপলক্ষে নিরাপত্তা রক্ষা ও জনস্বার্থে আরএমপি কমিশনার মো. আনিসুর রহমান এ সংক্রান্ত আদেশে স্বাক্ষর করেছেন।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রফিকুল আলম বৃহস্পতিবার (২০ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, ওই আদেশে বলা হয়েছে ঈদের দিন নামাজের সময় ঈদগাহে জায়নামাজ ছাড়া কোনো ব্যাগ, ভারী বস্তু বা অন্য কোনো দ্রব্যাদি আনা যাবে না। জায়নামাজ ছাড়া অন্য কিছু বহন সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া আরএমপির একই আদেশে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ থেকে ঈদের পরের দিন পর্যন্ত নগরী এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষার স্বার্থে সব ধরনের আতশবাজি ও পটকা ফুটানোসহ অন্যান্য ক্ষতিকারক বিস্ফোরকদ্রব্য বহন, বিক্রয় ও ব্যবহার; হিংসাত্মকভাবে আঘাত করার উদ্দেশে অস্ত্র, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা, লাঠি ইত্যাদি বহন করা যাবে না। কেউ এ বিধিনিষেধ ও নির্দেশনা না মানলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।