ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নড়াইলে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৩
নড়াইলে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০ প্রতীকী ছবি

নড়াইল: আধিপত্য বিস্তরকে কেন্দ্র করে নড়াইলের লোহাগড়ায় দু’পক্ষের সংঘর্ষে আহত হয়েছেন কমপক্ষে ১০ জন।  

রোবাবার (২৩ এপ্রিল) দুপুরের দিকে উপজেলার কোটাকোল ইউনিয়নের তেলকাড়া গ্রামের দক্ষিণপাড়ায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

 

আহতরা হলেন- নান্টু শিকদার (৪৮), তার ছেলে তাজমুল সিকদার (২৫), তছলু শিকদারের ছেলে নাজিম শিকদার (৩২), আজিম শিকদার (২৮) ও রমজান শেখসহ (২৯) উভয়পক্ষের কমপক্ষে ১০ জন। আহতরা লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।  

জানা গেছে, দীর্ঘদিন ধরে কোটাকোল ইউনিয়নের চেয়ারম্যান হাসান মাহমুদের গ্রুপ ও কোটাকোল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য নান্টু শিকদার গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলছিল। এই গ্রুপিংয়ের সূত্র ধরে গত বছরের ৩০ মে হাসান চেয়ারম্যান গ্রুপের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (কাঁচামাল ব্যবসায়ী) নিজাম শেখ দুর্বৃত্তের হাতে খুন হন। এ ঘটনার পর থেকে শিকদার গ্রুপের পুরুষ সদস্যরা এলাকা ছাড়া ছিলেন।  

ঈদ উদযাপনের জন্য পুরুষ সদস্যরা দুই-তিনদিন আগে বাড়িতে আসেন। রোববার সকাল থেকে শিকদার গ্রুপের সদস্যরা নিজেদের বাড়ি ঘর পরিস্কার করে বসবাসের উপযোগী করার চেষ্টা করলে হাসান চেয়ারম্যান পক্ষের লোকজন তাদের কাজে বাধা দেয়। এ নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়। পরে চেয়ারম্যানপক্ষের সদস্যরা তেলকাড়া দক্ষিণপাড়া ব্রিজ এলাকায় সংঘটিত হয়ে দুপুরের পর শিকদার গ্রুপের সদস্যদের ওপর হামলা করলে উভয়পক্ষ সংঘর্ষে জড়ায়। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হন।  

লোহাগড়া হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক প্রান্ত সাহা বাংলানিউজকে জানান, আহত নাজিমের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য খুমেক হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিরা এখানে ভর্তি আছেন।  

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিন বাংলানিউজকে বলেন, বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় এখনও পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।