ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

নিজ বাড়িতে গুলিতে নিহত ছাত্রলীগ নেতা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
নিজ বাড়িতে গুলিতে নিহত ছাত্রলীগ নেতা  নিহত ছাত্রলীগ নেতা শেখ সুমন সবুজ

রাজবাড়ী: রাজবাড়ীতে সন্ত্রাসীদের গুলিতে সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বরাট ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শেখ সুমন সবুজ (২৮) নিহত হয়েছে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে আরও দুই জন।

রোববার (২৩ এপ্রিল) রাত সাড়ে ১০ টার দিকে সদর উপজেলার বরাট ইউনিয়নের উড়াকান্দা এলাকায় সবুজের নিজ বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত সবুজ শেখ রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নের উড়াকান্দা এলাকার শামসুল আলম ওরফে কালা বাবুর ছেলে ও বরাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ ফরিদের ভাতিজা।

আহতরা হলেন, একই এলাকার সজীব হোসেন ও মহায়মীন।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. সালাহউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।  
তিনি বাংলানিউজকে বলেন, এ ঘটনার সঙ্গে যারা জড়িত কেউ পার পাবে না।  পুলিশ এরই মধ্যে বিভিন্নভাবে তদন্ত-তল্লাশি শুরু করেছে। হত্যাকারীদের আইনের আওতায় নিয়ে আসা হবে।  ঘটনাস্থলসহ আশপাশে পুলিশি টহল জোরদারসহ তদন্ত চলমান আছে।

স্থানীয় সূত্র জানায়, রোববার রাতে বন্ধু সজীব ও স্পিডবোটচালক মহায়মীনসহ মোট ৯ জনকে নিয়ে সবুজ তার বাড়ির নিজ কক্ষে বসে গল্প করছিলেন। এ সময় তার ঘরের জানালা দিয়ে দুর্বৃত্তরা গুলি ছুড়লে তারা তিনজন গুরুতর আহত ও গুলিবিদ্ধ হন।
 
স্থানীয়রা তাদের উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সবুজকে মৃত ঘোষণা করেন।

বরাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিহত সবুজের চাচা শেখ ফরিদ বাংলানিউজকে বলেন, সবুজ রাত সাড়ে ৯টার সময় উড়াকান্দা পদ্মা নদীর পাড়ে অবস্থিত গল্পগৃহ রির্সোট থেকে বাড়িতে এসে বন্ধুদের নিয়ে ঘরের মধ্যে হিসেব করছিলো। এমন সময় বাড়ির সামনে একটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতংক সৃষ্টি করে সন্ত্রাসীরা। পরে তারা বাড়িতে ঢুকে জানালা দিয়ে এলোপাতাড়ি গুলি বর্ষণ করে পালিয়ে যায়। এতে সবুজের মাথায় কয়েকটি গুলি লাগে।  

রাজবাড়ী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ বাংলানিউজকে বলেন, বিষয়টি খুবই মর্মান্তিক। সবুজ ছাত্রলীগের একজন নিবেদিত নেতা ছিলেন। তাকে হত্যার কারণ উৎঘাটন করে হত্যাকারীদের শাস্তির দাবি জানাই।  

বাংলাদেশ সময়: ০৭৫৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।