ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদের ছুটি শেষেও বাড়ি ছুটছেন অনেকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
ঈদের ছুটি শেষেও বাড়ি ছুটছেন অনেকে ছবি: ডিএইচ বাদল 

ঢাকা: ঈদের ছুটি শেষ, এরই মধ্যে অনেকেই ফিরতে শুরু করেছে রাজধানী ঢাকায়। কিন্তু নানা কাজে আটকে থাকায় যারা ঈদে বাড়ি যেতে পারেননি তারা সব কাজ শেষ করে এবার বাড়ি যাচ্ছেন।

বেশির ভাগই যাচ্ছে পরিবার নিয়ে। কেউ কেউ আবার একাই যাচ্ছেন। ঈদের চতুর্থ দিনেও ঘরমুখো এসব মানুষের ভিড় দেখা গেছে কমলাপুর রেলওয়ে স্টেশনে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সকালে সরেজমিনে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে ঈদের চতুর্থ দিনে যাত্রীদের বাড়ি ফেরার এমন চিত্র দেখা গেছে।  

ঈদে আনন্দ ভ্রমণের জন্য প্রথমবারের মতো নরসিংদী যাচ্ছেন স্মরণি। স্টেশন থেকে তিতাস কমিউটার ট্রেনের টিকিট কেটে যাত্রা করেন তিনি। বাংলানিউজকে স্মরণি বলেন, ঘুরতে নরসিংদী যাচ্ছি। বাসে অনেক ট্রাফিক থাকে তাই আরামে যাওয়ার বার ট্রেনে যাচ্ছি।  

তিতাস কমিউটার ট্রেনের আরেক যাত্রী মেহেদি হাসান বলেন, ঈদে ঢাকায় ছিলাম। এখন হাতে সময় সুযোগ আছে তাই পরিবার নিয়ে শ্বশুর বাড়ি যাচ্ছি। ঈদের সময় যাত্রীর চাপ বেশি থাকে তাই প্রতিবছর ঈদের পরই আমরা গ্রামের বাড়ি বেড়াতে যাই।  

এদিকে অন্য ধর্মাবলম্বীরাও ছুটি কাটাতে ঈদের পর যাচ্ছেন বাড়ি। জামালপুর এক্সপ্রেস ট্রেনের শ্যামল ভট্টাচার্য নামের এক যাত্রী বাংলানিউজকে বলেন, আগেই অনলাইনে টিকিট কেটেছি। প্রতি বছর ঈদের পরে বাড়িতে বাবা- মার সঙ্গে দেখা করতে যাই। এজন্য অফিস থেকে ছুটিও নিয়েছি।  

জামালপুর এক্সপ্রেসের আরেক যাত্রী সাব্বির হোসেন বলেন, জামালপুরে আত্মীয় স্বজনরা থাকে। তাদের সঙ্গে দেখা করা ও বাড়িঘর দেখে আসতেই এলাকায় যাচ্ছি। ঈদের আগে গেলে অনেক ঝামেলা। ভিড় হয় অনেক। গাড়ি পাওয়া যায় না।

বাংলাদেশ রেলওয়ে ঢাকার স্টেশন মাস্টার আফছার উদ্দিন বাংলানিউজকে বলেন, আজও ৫৪ জোড়া ট্রেন চলাচল করছে। এদের মধ্যে দুটি ট্রেন হচ্ছে ঈদ উপলক্ষে স্পেশাল ট্রেন। আজ সকাল সাড়ে দশটা পর্যন্ত ঢাকা কমলাপুর স্টেশনে ১৫টি ট্রেন এসেছে এবং ছেড়ে গেছে। যার মধ্যে ৬টি লোকাল ট্রেন এবং ৯টি আন্তঃনগর ট্রেন। যাত্রীরা নিরাপদে ঢাকায় ফিরছেন। আবার অনেকে ঢাকা থেকেও গ্রামের বাড়ি যাচ্ছেন।  

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
ইএসএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad