ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বেতারের উপপরিচালকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, মে ২, ২০২৩
বেতারের উপপরিচালকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা মুহাম্মদ মনিরুল হাসান

বরগুনা: সাবেক স্ত্রীর করা দেনমোহর মামলায় বাংলাদেশ বেতারের উপপরিচালক মুহাম্মদ মনিরুল হাসানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন পারিবারিক আদালতের সহকারী জজ।  

মঙ্গলবার (২ মে) বরগুনার ভারপ্রাপ্ত সিনিয়র সহকারী জজ মো. নজরুল ইসলাম এ আদেশ দেন।

উপপরিচালক মুহাম্মদ মনিরুল হাসান বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার ভরপাশা গ্রামের মৃত ইউনুস আলীর ছেলে।

তিনি রাজশাহী বাংলাদেশ বেতারের উপপরিচালক পদে কর্মরত। এ তথ্য নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী তানজিবুল হোসাইন সুজন।

জানা যায়, ২০১২ সালের ২৩ ডিসেম্বরে উপপরিচালক মুহাম্মদ মনিরুল হাসানের সঙ্গে বরগুনা সদর উপজেলার কলেজ ব্রাঞ্চ রোডের বাসিন্দা বাবুল মিয়ার মেয়ে সানজিদা আরেফিন লিনথার ২০ লাখ টাকা দেনমোহরে রেজিস্ট্রি বিয়ে হয়। তাদের দুইটি সন্তান রয়েছে। তানিশা মেহেজাবিন সাফা (১০) ও তাহিরা হাসান সুজনা (৫)। দীর্ঘদিন সংসার করার পরে মনিরুল হাসান তার স্ত্রীর কাছে যৌতুক দাবি করে নির্যাতন করেন। ২০১৮ সালের ১৯ মার্চ সানজিদার বাবা বাবুল মিয়া বাদী হয়ে বরিশালের বাকেরগঞ্জ থানায় একটি মামলা করেন। সেই মামলাটি চলমান। পরে সানজিদা বাদী হয়ে ২০২১ সালের ১৯ জানুয়ারি বরগুনার সিনিয়র সহকারী জজ আদালতে দেনমোহর দাবি করে একটি মামলা করেন মনিরুল হাসানের নামে। মামলা করার পরে মনিরুল হাসান তার স্ত্রীকে ২০২২ সালের ১৭ ফেব্রুয়ারি তালাক দেন। বরগুনার সিনিয়র সহকারী জজ এ এসএম তারিক শামস চলতি বছর ২৭ মার্চ রায় ও ৩০ মার্চ ৩৩ লাখ ৫৩ হাজার ৮৩৩ টাকার ডিক্রি প্রদান করেন। বিচারক তার আদেশে উল্লেখ করেন ডিক্রি জারির ৩০ দিনের মধ্য বিবাদী মনিরুল হাসান ডিক্রির সমুদয় টাকা বাদীর বরাবরে প্রদান করবেন। ব্যর্থতায় বাদী পক্ষ সানজিদা আদালতের মাধ্যমে আইন মোতাবেক ডিক্রির টাকা আদায় করে নিতে পারবেন। ৩০ মার্চ ডিক্রি হলেও বিবাদী মনিরুল হাসান বাদীকে ডিক্রিকৃত টাকা দেননি।

বাদী সানজিদা বলেন, মনিরুল হাসান আদালতের ডিক্রিকৃত টাকা না দেওয়ায় মঙ্গলবার (২ মে) ডিক্রিজারি মামলা করেছি। সেই মামলায় আদালত গ্রেপ্তারি পরোয়ানা দিয়েছেন।

মনিরুল হাসান বলেন, মামলা সংক্রান্ত ব্যাপারে আমি কোনো মন্তব্য করব না। তবে রায়ের বিরুদ্ধে আমি জজ কোর্টে আপীল দাখিল করেছি।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মে ০২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।