ঢাকা, রবিবার, ১১ কার্তিক ১৪৩১, ২৭ অক্টোবর ২০২৪, ২৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তোরণ-বিলবোর্ড সরাতে এমপিকে মেয়রের চিঠি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, মে ৫, ২০২৩
তোরণ-বিলবোর্ড সরাতে এমপিকে মেয়রের চিঠি

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বেলকুচি পৌর এলাকার সড়ক ও জনপদে স্থানীয় সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডলের প্রচারণামূলক বিলবোর্ড, লোহার স্থায়ী তোরণ ও ব্যানার অপসারণে চিঠি দিয়েছেন মেয়র সাজ্জাদুল হক রেজা।  

শুক্রবার (৫ মে) সকালে চিঠি পাঠানোর বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন মেয়র সাজ্জাদুল হক রেজা নিজেই।

তিনি বলেন, ২ মে পৌরসভার অফিস সহকারী এমপি মমিন মন্ডলের বাসায় চিঠিটি পৌঁছে দিয়েছেন।  

৩০ এপ্রিল মেয়রের সই করা ওই চিঠিতে উল্লেখ করা হয়, সয়দাবাদ-এনায়েতপুর আঞ্চলিক সড়কের বেলকুচি পৌর এলাকার অংশে রাস্তার দু-ধারে এমপি মমিন মন্ডলের নির্দেশে অবৈধভাবে বিভিন্ন ধরণের বিলবোর্ড, স্থায়ী লোহার তোরণ ও লম্বা ব্যানার স্থাপন করা হয়েছে।  

এতে বিভিন্ন সময়ে যানবাহন চলাচলে অসুবিধার পাশাপাশি ও দুর্ঘটনা ঘটছে। সেই সঙ্গে নষ্ট হচ্ছে পৌর এলাকার সৌন্দর্যও। তোরণসমূহ স্থাপনের কারণে পৌর বিধির চতুর্থ তফসিল এর ১০৮ ধারা লঙ্ঘিত হয়েছে বলেও চিঠিতে উল্লেখ করা হয়। পৌরসভার সৌন্দর্য রক্ষা ও জানমালের ক্ষতি  এড়াতে আগামী ১৫ মের মধ্যে লোহার তোরণ ও ব্যানারগুলো অপসারণের অনুরোধ জানানো হয়।  

এ বিষয়ে মেয়র সাজ্জাদুল হক রেজা বলেন, পৌরসভার সৌন্দর্য রক্ষা এবং জনগণের জানমালের ক্ষতি এড়াতে এ তোরণ ও ব্যানারগুলো অপসারণ করার জন্য ইতোপূর্বে মৌখিকভাবে এমপিকে  জানানো হলেও তিনি কোনো ব্যবস্থা নেননি। এ বিষয়ে গত ৩০ নভেম্বর পৌরসভার মাসিক সভার আলোকে চিঠিটি পাঠানোর সিদ্ধান্ত হয়। কিন্তু এমপি সম্মানের কথা ভেবে আমরা চিঠি ইস্যু না করে সময় দিয়েছি। তারপরও তোরণ ও ব্যানারগুলো অপসারণ না করায় পৌর এলাকার সৌন্দর্য ও পরিবেশ নষ্ট হচ্ছে। এ কারণে বাধ্য হয়ে চিঠি ইস্যু করা হয়েছে।

এ বিষয়ে জানতে সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডলের সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি কল রিসিভ করেননি।  

মমিন মন্ডল এমপি নির্বাচিত হওয়ার পর থেকেই সয়দাবাদ-এনায়েতপুর আঞ্চলিক সড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে আটটি স্থায়ী তোরণ নির্মাণ করা হয়েছে। তোরণ নির্মাণে রাস্তার দুপাশে গাইড ওয়ালের অদূরে গভীর করে খুঁড়ে লোহার পিলার পুঁতে সেটা ইট-বালু ও সিমেন্ট দিয়ে ঢালাই করা হয়েছে।  

সারাবছর বিভিন্ন জাতীয় ও দলীয় কর্মসূচি উপলক্ষে এসব স্থায়ী ও অস্থায়ী তোরণে এমপি আব্দুল মমিন মণ্ডলের ব্যানার ফেস্টুন লাগানো হয়। পৌর এলাকার বিভিন্ন স্থানেও বড় বড় বিলবোর্ড স্থাপন করা হয়েছে। এ নিয়ে বিভিন্ন মিডিয়া সংবাদ হলেও অপসারণ করা হয়নি এসব তোরণ। স্থানীয় সড়ক বিভাগও এ বিষয়ে কোনো ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, মে ৫, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।