ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাবা-মায়ের পাশে শায়িত হলেন সাবেক প্রতিমন্ত্রী কবির হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, মে ৫, ২০২৩
বাবা-মায়ের পাশে শায়িত হলেন সাবেক প্রতিমন্ত্রী কবির হোসেন

রাজশাহী: প্রবীণ রাজনীতিবিদ, সাবেক ভূমি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কবির হোসেনের নামাজের জানাজা শুক্রবার (৫ মে) বাদ জুমা রাজশাহীর সাহেব বাজার জিরোপয়েন্টে অনুষ্ঠিত হয়। পরে হেতমখাঁ কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে সমাহিত করা হয়।

এর আগে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা প্রবীণ রাজনীতিবিদ কবির হোসেনের মরদেহে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। দুপুর আড়াইটায় সাহেব বাজার জিরোপয়েন্টে মরহুমের জানাজার নামাজের আগে তার মরদেহে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন রাসিক মেয়র।

জানাজার নামাজে আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি ও মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত ও ওবাইদুর রহমান চন্দন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন। এছাড়া দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন স্তরের মানুষ জানাজার নামাজে অংশ নেন।

এর আগে বুধবার (৩ মে) দুপুর ২টা ৫০ নিমিটে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন প্রবীণ রাজনীতিবিদ ও বিএনপি নেতা অ্যাডভোকেট কবির হোসেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। কবীর হোসেন স্ত্রী নারগিস বেগম ছাড়াও দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। কবীর হোসেন রাজশাহী নগরের উপ-শহর এলাকার ৩ নম্বর সেক্টরের ১৭৩/৩ নম্বর বাড়িতে বসবাস করতেন।

কবির হোসেন বিএনপির প্রার্থী হিসেবে ১৯৯১ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে ১৯৯১ ও ১৯৯৬ সালে রাজশাহী-২ ও ২০০১ সালে রাজশাহী-৫ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। প্রথমে ১৯৯১ সালে রাজশাহী সদর আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী ও পরে তাকে ভূমি প্রতিমন্ত্রী করা হয়। তিনি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ২০০৮ সালের নির্বাচনে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসন থেকে মনোনয়ন পেয়ে আওয়ামী লীগ প্রার্থী মেরাজ উদ্দিন মোল্লাহর কাছে পরাজিত হন প্রবীণ রাজনীতিবিদ কবির হোসেন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মে ০৫, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।