ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

৬ ঘণ্টা পর উত্তর-দক্ষিণের রেল যোগাযোগ স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, মে ৫, ২০২৩
৬ ঘণ্টা পর উত্তর-দক্ষিণের রেল যোগাযোগ স্বাভাবিক

সিরাজগঞ্জ: লাইনচ্যুত বগি উদ্ধারের ৬ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর- দক্ষিণবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

শুক্রবার (০৫ মে) রাত সোয়া ৮টার দিকে উদ্ধারকাজ শেষ হয় এবং পৌণে ৯টার দিকে মৈত্রী এক্সপ্রেস ঢাকার দিকে ছেড়ে যাওয়ার মধ্য দিয়ে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়।

এর আগে এদিন দুপুর ২টার দিকে উল্লাপাড়া স্টেশন এলাকায় দুইটি মালবাহী ট্রেন সান্টিং (লাইন পরিবর্তন) করার সময় দুইটি বগি লাইনচ্যুত হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মণ্ডল বাংলানিউজকে বলেন, মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার পর থেকেই ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। লাইনচ্যুত বগি উদ্ধারে সন্ধ্যার দিকে রিলিফ ট্রেন এখানে এসে পৌঁছে। প্রায় পৌণে এক ঘণ্টার চেষ্টায় সোয়া ৮টার দিকে লাইনচ্যুত বগি উদ্ধার করা হয়। উদ্ধার করা বগি দুইটি সরিয়ে রেলপথ স্বাভাবিক করা হয়েছে। এর পরপরেই মৈত্রী এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার মধ্য দিয়ে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

এর আগে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার পর লাহিড়ী মোহনপুর ও জামতৈল স্টেশন ছাড়াও বিভিন্ন এলাকায় পাঁচটি ট্রেন আটকে পড়ে। ট্রেনের সিডিউলেও ঘটেছে ভয়াবহ বিপর্যয়। প্রচণ্ড গরমে দিনভর চরম দূর্ভোগ পোহান যাত্রীরা।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, মে ০৫, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।